'করোনা নেগেটিভ হলেই ভর্তি মুসলিম রোগী'

'করোনা নেগেটিভ হলেই ভর্তি মুসলিম রোগী'

ছবিঃ সংগ্রহীত

সংক্রমণ নিয়ে বিদ্বেষমূলক প্রচারাভিযান করে বিতর্ক বাড়াল ভারতের উত্তরপ্রদেশের এক নার্সিংহোম। মীরাটের এক নার্সিংহোম সম্প্রতি বিজ্ঞাপন দিয়েছে, করোনা নেগেটিভ হলেই মুসলিম রোগীকে ভর্তি নেয়া হবে।

স্থানীয় এক সংবাদপত্রে এই বিজ্ঞাপন প্রকাশিত হওয়ার পর থেকেই বিতর্ক তুঙ্গে। বাধ্য হয়ে প্রশাসন সেই নার্সিংহোমের এক কর্মকর্তার বিরুদ্ধে অভিযোগ দায়ের করেছে। ধর্মীয় ভাবাবেগে আঘাত হানার অভিযোগে দায়ের হয়েছে সেই এফআইআর।

জানা গেছে, শহরের ক্যান্সার চিকিৎসার জন্য বেশ প্রসিদ্ধ সেই নার্সিংহোম। এদিকে সেই হাসপাতালের বিরুদ্ধে জোর করে পিএম-কেয়ার তহবিলে অনুদান দিতে বাধ্য করানোর অভিযোগ তোলা হয়েছে। শহরের হিন্দু ও জৈন সম্প্রদায়ভুক্ত মানুষেরা এই অভিযোগ তুলেছেন। নার্সিংহোমে ভর্তির বিনিময়ে এই অনুদান গ্রহণ করা হয়েছে, বলেই অভিযোগ তুলেছেন ওই দুই সম্প্রদায়ের বিত্তবান শ্রেণী।

যদিও বিপাকে পড়ে সেই বিজ্ঞাপনের প্রেক্ষাপটে কারণ দর্শীয়ে আরো একটা বিজ্ঞাপন দিয়েছে। কিন্তু তাতেও কমেনি বিতর্ক। জানা গেছে, দেশের অন্যতম ঘনবসতিপূর্ণ রাজ্য উত্তরপ্রদেশ। রাজ্যে প্রায় ২০% মুসলিম নাগরিক। ইতিমধ্যে বেশ ভালোভাবে সংক্রমিত এই রাজ্য। এখন পর্যন্ত ৯৭০ জনের দেহে সংক্রমণ মিলেছে। মৃত ১৪।

সূত্র: এনডিটিভি