সাবেক পুলিশ-সেনাসদস্যের সমন্বয়ে দুর্ধর্ষ ডাকাতদল

সাবেক পুলিশ-সেনাসদস্যের সমন্বয়ে দুর্ধর্ষ ডাকাতদল

ছবিঃ সংগৃহীত।

নানা অপরাধে জড়িয়ে কয়েক বছর আগেই পুলিশের কনস্টেবলের চাকরি হারান মেহেদী হাসান আব্বাস। পরে গড়ে তোলেন ডাকাত দল। এখন পর্যন্ত দেশের বিভিন্ন থানায় তার বিরুদ্ধে ৫টি মামলা রয়েছে।

তার দলে থাকা ওবায়দুর রহমান ফারুক ওরফে আর্মি ফারুক ছিলেন সেনাবাহিনীর সাবেক সৈনিক। নানা অপরাধে জড়িয়ে হন চাকুরিচ্যুত। তার বিরুদ্ধে দেশের বিভিন্ন থানায় ১০টি ডাকাতির মামলা রয়েছে।

চক্রটি গত ৬ জুলাই রাজধানীর পল্টন মডেল থানা এলাকা থেকে পুলিশ পরিচয়ে এক ব্যবসায়ীর ১ কোটি বারো লাখ টাকা ডাকাতি করে। অবশেষে এ চক্রের ৬ ডাকাতকে গ্রেপ্তার করেছে ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) গোয়েন্দা মতিঝিল বিভাগ (ডিবি)।

আব্বাস ও ফারুক ছাড়াও গ্রেপ্তারকৃত অন্যরা হলেন, চক্রের সদস্য রাসেল, সাইফুল ইসলাম, মেরাজ ও শাওন।

আজ শনিবার রাজধানীর মিন্টু রোডে ডিবি কার্যালয়ে ডিএমপির ডিবি প্রধান মোহাম্মদ হারুন অর রশীদ এসব তথ্য জানান।

তিনি জানান, গত ১২ জুলাই তাদের রাজধানীর বিভিন্ন এলাকা থেকে গ্রেপ্তার করা হয়। তাদের কাছ থেকে উদ্ধার করা হয়, ওয়াকিটকি, নগদ ৭ লাখ ৫৩ হাজার টাকা, একটি মাইক্রোবাস, একটি পুলিশের ক্যাপসহ ডাকাতির টাকা দিয়ে কেনা বিভিন্ন জিনিস।

ডিবি প্রধান জানান, গত ৬ জুলাই সকালে ব্যবসায়ী দিদারুল ইসলামের অ্যাকাউন্টে টাকা জমা দিতে যাওয়ার সময় রাজধানীর শান্তিনগর এলাকায় তার চাচাতো ভাই তারেকুল ও অফিস স্টাফ সেলিমের কাছ থেকে ১ কোটি বারো লাখ ডাকা ডাকাতি করে চক্রটি। তারা নিজেদের পুলিশ পরিচয় দিয়ে একটি সাদা রংয়ের মাইক্রোবাসে তুলে নিয়ে যায় তারেকুল ও সেলিমকে। তাদের কাছ থেকে টাকা-পয়সা ও মোবাইল ফোন ছিনিয়ে নিয়ে সেলিমকে কেরাণীগঞ্জের ইকুরিয়ার পাশে ও তারেকুলকে মুন্সিগঞ্জে শ্রীনগরে নির্জন এলাকায় ফেলে যায়।