বরিশালে বাড়ছে নদ-নদীর পানি

বরিশালে বাড়ছে নদ-নদীর পানি

সংগৃহীত

বরিশাল বিভাগের বিভিন্ন নদীর পানি বৃদ্ধি অব্যাহত রয়েছে। মঙ্গলবার তজুমুদ্দিন পয়েন্টে সুমরা ও মেঘনা নদীর পানি বিপৎসীমার (২.২২ মিটার) ৩৪ সেন্টিমিটার উপর দিয়ে প্রবাহিত হয়েছে। এর আগে সোমবার এই দুই নদীর পানি বিপৎসীমার ২৮ সেন্টিমিটার উপর দিয়ে প্রবাহিত হয়। এছাড়া আরও কয়েকটি নদীর নদীর পানি বিপৎসীমা ছুঁয়ে এবং কয়েকটি নদীর পানি বিপৎসীমা ছুঁই ছুঁই করে অতিবাহিত হয়েছে। 

মঙ্গলবার সন্ধ্যায় বরিশাল পানি উন্নয়ন বোর্ডের হাইড্রোগ্রাফি বিভাগের পরিসংখ্যান অনুযায়ী, দুপুরে তজুমুদ্দিন পয়েন্টে সুরমা ও মেঘনা নদীর পানি বিপৎসীমার (২.২২ মিটার) ৩৪ সেন্টিমিটার উপর দিয়ে প্রবাহিত হয়েছে। ভোলার দৌলতখান উপজেলায় সুরমা ও মেঘনা নদীর পানি বিপৎসীমা (২.৭৫ মিটার) ছুয়ে এবং পিরোজপুরের বলেশ্বর নদীর পানি বিপৎসীমার (১.৪৯ মিটার) ১ সেন্টিমিটার উপর দিয়ে প্রবাহিত হয়। 

সন্ধ্যা ৬টায় বরিশালের হিজলা পয়েন্টে ধর্মগঞ্জ নদীর পানি বিপৎসীমার (২.৫০) ১ সেন্টিমিটার নিচ দিয়ে প্রবাহিত হয়। বিষখালী নদীর পানি ঝালকাঠী পয়েন্টে বিপৎসীমার (১.৪০ মিটার) ১৫ সেন্টিমিটার নিচ দিয়ে, বেতাগী পয়েন্টে ৮ সেন্টিমিটার নিচ দিয়ে, বরগুনা পয়েন্টে ২৭ সেন্টিমিটার নিচ দিয়ে ও পাথরঘাটা পয়েন্টে ১৬ সেন্টিমিটার নিচ দিয়ে, কঁচা নদীর পানি উমেদপুর পয়েন্টে ৯ সেন্টিমিটার নিচ দিয়ে, ভোলা খেয়াঘাট এলাকায় তেতুলিয়া নদীর পানি ২৫ সেন্টিমিটার নিচ দিয়ে এবং বরিশালের কীর্তনখোলা নদীর ৩৪ সেন্টিমিটার নিচ দিয়ে প্রবাহিত হয়। আগামী অমাবস্যা পর্যন্ত নদীর পানি বৃদ্ধি অব্যাহত থাকতে পারে বলে জানিয়েছে বরিশাল পানি উন্নয়ন বোর্ড।