ম্যাচ শেষেও আম্পায়ারকে এক হাত নিলে ভারতের অধিনায়ক!

ম্যাচ শেষেও আম্পায়ারকে এক হাত নিলে ভারতের অধিনায়ক!

সংগৃহীত

আম্পায়ারের সিদ্ধান্তের প্রতিক্রিয়ায় মাঠেই ব্যাটের আঘাতে স্টাম্প ভেঙেছেন ভারতের নারী ক্রিকেট দলের অধিনায়ক হারমানপ্রীত কৌর। তবে তাতেও তার রাগ কমেনি। ম্যাচ শেষেও আম্পায়ারিংয়ের কড়া সমালোচনা করেছেন তিনি।

পুরস্কার বিতরণী অনুষ্ঠানে হারমানপ্রীত বলেছেন, ‘এই ম্যাচ থেকে আমরা অনেক কিছু শিখেছি। তবে যে ধরনের আম্পায়ারিং হচ্ছিল সেটা আমাদের অবাক করেছে। আবার যখন বাংলাদেশে আসব, তখন নিশ্চিত হয়ে আসব যে আমাদের এ ধরনের আম্পায়ারিং মোকাবেলা করতে হবে এবং সেই অনুযায়ী প্রস্তুত হয়ে আসব।’

আইসিসি উইমেন’স চ্যাম্পিয়নশিপের খেলায় শনিবার সিরিজ নির্ধারণী ম্যাচে ভারতের ব্যাটিং ইনিংসের সময় ৩৪তম ওভারে ঘটনাটি ঘটে। নাহিদা আক্তারকে সুইপ করে মারতে গিয়ে বল হারমানপ্রীতের প্যাডে লাগে। এতে আউট ধরে নিয়ে উদযাপন করে দেন বাঁহাতি স্পিনার নাহিদা। পরে বলটি স্লিপে মুঠোবন্দী জমান ফাহিমা খাতুন। আম্পায়ার তানভির আহমেদ আঙুল তুলতে সময় নেননি।

এরপরই হারমানপ্রীতের অমন প্রতিক্রিয়া। তাকে ক্যাচ আউট দেন আম্পায়ার। বারবার টিভি রিপ্লে দেখে যদিও বোঝার উপায় ছিল না, বল তার ব্যাটে বা গ্লাভসে স্পর্শ করেছিল কি না। ‘আল্ট্রা এজ’ নেই এই সিরিজে, নেই রিভিউও। বল হারমানপ্রীতের ব্যাটে বা গ্লাভসে না লাগলে তিনি পরিষ্কার এলবিডব্লিউ হতে পারতেন বলেই মনে হয়েছে বারবার টিভি রিপ্লে দেখে।

এর প্রতিক্রিয়ায় হারমানপ্রীত বলেছেন, ‌ ‘আম্পায়াদের সিদ্ধান্তে আমরা খুবই হতাশ।’