শিক্ষার্থীর মারপিটে কলেজ শিক্ষক আহত

শিক্ষার্থীর মারপিটে কলেজ শিক্ষক আহত

প্রতীকী ছবি

বাগেরহাটের চিতলমারী উপজেলার কালিদাস বড়াল স্মৃতি ডিগ্রি কলেজের ইতিহাস বিভাগের প্রভাষক প্রকাশ চন্দ্র পোদ্দারকে মারপিট করেছে এক শিক্ষার্থী। রবিবার বিকেলে উপজেলা সদরের কালশিরা গ্রামে এ ঘটনা ঘটে।

অভিযুক্ত শিক্ষার্থী নাঈম শেখ (১৮)। তিনি বাণিজ্য বিভাগের শেষবর্ষের শিক্ষার্থী।

কালিদাস বড়াল স্মৃতি ডিগ্রি কলেজের অধ্যক্ষ স্বপন কুমার রায় জানান, এইচএসসির টেস্ট পরীক্ষায় যারা অংশ নেয়নি বা পাস করতে পারেনি তাদের আমরা ফইনাল পরীক্ষার ফরম দিচ্ছি না। কলেজের বাণিজ্য বিভাগের শেষবর্ষের শিক্ষার্থী নাঈম শেখ এইচএসসির টেস্ট পরীক্ষা দেয়নি। এই অবস্থায় রবিবার সকালে শিক্ষার্থী নাঈম শেখ আমার রুমে এসে এইচএসসির ফাইনাল পরীক্ষার ফরম পূরণ করতে চায়। আমরা না করে দিলে নাঈম শেখ ও তার মামাতো ভাই তরিকুল শেখ শিক্ষকদের ভয়ভীতি দেখায়।

এসময় উপস্থিত শিক্ষকরা তাদের অশালীন ব্যবহারের প্রতিবাদ করলে নাঈম আমাদের ওপর ক্ষিপ্ত হয়ে কলেজ থেকে চলে যায়। এ ঘটনার পর বিকালে কলেজ থেকে বাড়ি ফেরার পথে নাঈম ও তার মামাতো ভাই লাঠি দিয়ে মারপিট করে আহত করে প্রভাষক প্রকাশ চন্দ্র পোদ্দারকে। বিষয়টি পুলিশকে মৌখিকভাবে জানানো হয়েছে। আহত প্রভাষক প্রকাশ চন্দ্র পোদ্দার নিরাপত্তাহীনতায় বাড়িতেই চিকিৎসা নিচ্ছেন।

চিতলমারী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) এ এইচ এম কামরুজ্জামান খান জানান, শিক্ষককে মারপিটের খবর পেয়ে পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করেছে। ঘটনার পর থেকে শিক্ষার্থী নাঈম শেখ ও তার মামাতো ভাই তরিকুল শেখ পলাতক রয়েছে। আহত শিক্ষক বা কলেজ কর্তৃপক্ষ এখন পর্যন্ত থানায় কোনো লিখিত অভিযোগ দেয়নি।