আদ-দ্বীন উইমেন্স মেডিকেল কলেজে নবীনবরণ

আদ-দ্বীন উইমেন্স মেডিকেল কলেজে নবীনবরণ

ছবি: প্রতিনিধি

রাজধানীর মগবাজারে অবস্থিত আদ-দ্বীন উইমেন্স মেডিকেল কলেজে ২০২২-২৩ শিক্ষাবর্ষের এমবিবিএস প্রথম বর্ষের ছাত্রীদের নবীনবরণ অনুষ্ঠিত হয়েছে।

সোমবার সকালে কলেজের ইব্রাহীম লেকচার থিয়েটারে আদ-দ্বীন উইমেন্স মেডিকেল কলেজের ১৫তম ব্যাচের নবীন ছাত্রীদের বরণ করে নেয় কলেজ কর্তৃপক্ষ। দেশ-বিদেশের বিভিন্ন প্রান্ত থেকে ছুটে আসা শিক্ষার্থীদের স্বপ্নময়ী চোখে ছিল- নতুন স্বপ্ন আর নব উদ্যমে এগিয়ে চলার প্রত্যয়। এই নবীববরনের মধ্য দিয়ে প্রতিষ্ঠানটির ১৫তম ব্যাচের ক্লাস শুরু হলো।

অনুষ্ঠানে বক্তব্য রাখেন আদ-দ্বীন ফাউন্ডেশনের উপদেষ্টা অধ্যাপক ডা. আনোয়ার হোসেন মুন্সী, আদ-দ্বীন উইমেন্স মেডিকেল কলেজের অধ্যক্ষ অধ্যাপক ডা. মাহমুদা হাসান, কলেজের উপাধ্যক্ষ অধ্যাপক ডা. মাজহারুল ইসলাম প্রমূখ।

এসময় আদ-দ্বীন উইমেন্স মেডিকেল কলেজের বিভিন্ন বিভাগের শিক্ষক, কর্মকর্তা ও নবীন শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন।

নবন ছাত্রীদের উদ্দেশ্যে বক্তারা বলেন, ‘তোমাদের প্রতি মুহূর্তে নতুন কিছু শেখা ও জানার সুযোগ থাকবে। প্রতি মুহূর্তে নিজেকে গড়ে তোলার সুযোগ পাবে তোমরা, সেই সুযোগ কাজে লাগতে হবে। লক্ষ অর্জনের জন্য প্রথম দিন থেকেই তোমাদের ডিসিপ্লিনের মধ্য দিয়ে যেতে হবে। ডাক্তারি একটি মহৎ পেশা। মানবসেবার ব্রত নিয়ে তোমাদেরকে মানবিক ডাক্তার হতে হবে। মানবসেবার মাধ্যমে আল্লাহর সন্তুষ্টি অর্জন করতে হবে।’