ডেঙ্গু মোকাবিলায় ডিএনসিসির ওয়ার্ডে ওয়ার্ডে ৭ সদস্যের টাস্কফোর্স গঠন

ডেঙ্গু মোকাবিলায় ডিএনসিসির ওয়ার্ডে ওয়ার্ডে ৭ সদস্যের টাস্কফোর্স গঠন

ফাইল ছবি

ডেঙ্গু মোকাবিলায় কাউন্সিলরকে আহ্বায়ক করে ওয়ার্ডে ওয়ার্ডে টাস্কফোর্স কমিটি গঠন করেছে ঢাকা উত্তর সিটি করপোরেশন (ডিএনসিসি)। ডিএনসিসির সব ওয়ার্ডে প্রতি শনিবার ও বুধবার ডেঙ্গু মোকাবিলায় কার্যক্রম নেওয়ার জন্য সাত সদস্য বিশিষ্ট টাস্কফোর্স কমিটি গঠন করা হয়েছে।

ওয়ার্ড থেকে টাস্কফোর্স কমিটি সদস্য হবে: আহ্বায়ক ওয়ার্ড কাউন্সিলর, যুগ্ম আহ্বায়ক সংরক্ষিত আসন কাউন্সিলর, সদস্য সহকারী স্বাস্থ্য কর্মকর্তা, সদস্য স্থানীয় গণ্যমান্য ব্যক্তিরা (সম্মানিত শিক্ষক/ ইমাম, কল্যাণ সমিতি/ দোকান/বাড়ি মালিক সমিতির সভাপতি/রাজনীতিবিদ), সদস্য পরিচ্ছন্ন পরিদর্শক, সদস্য মশক সুপার ভাইজার ও সদস্য-সচিব ওয়ার্ড সচিব।  

মঙ্গলবার (২৫ জুলাই) রাতে বিষয়টি জানিয়েছেন ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের মুখপাত্র মকবুল হোসাইন। তিনি বলেন, ডিএনসিসির সব ওয়ার্ডে প্রতি শনিবার ও বুধবার ডেঙ্গু মোকাবিলায় কার্যক্রম গ্রহণের জন্য সাত সদস্য বিশিষ্ট টাস্কফোর্স কমিটি গঠন করে আজ সন্ধ্যায় ডিএনসিসির সচিব মাসুদ আলম ছিদ্দিক একটি অফিস আদেশ জারি করেছেন।

মকবুল হোসাইন বলেন, সেই আদেশে উল্লেখ করা হয়েছে টাস্কফোর্স কমিটির দায়িত্ব হবে মশার সম্ভাব্য প্রজনন স্থলের তালিকা প্রস্তুত করা। যেমন– নির্মাণাধীন ভবন, সুউচ্চ ভবন, টিনসেড বাড়ি, সরকারি অফিস, বেসরকারি অফিস, শিক্ষাপ্রতিষ্ঠান, শপিংমল, মার্কেট, হোস্টেল, ছাদ বাগান, পরিত্যক্ত বাড়ি, জলাশয়, ড্রেন, খোলা বাজার ইত্যাদি। এছাড়া লার্ভা শনাক্তকরণ ও ধ্বংস করা,  তালিকা প্রস্তুত করা এবং ডেঙ্গু রোগীর তালিকা প্রস্তুত করা ও ডাটা এন্ট্রি।