এমবাপেকে এক বছরের জন্য চায় আল হিলাল

এমবাপেকে এক বছরের জন্য চায় আল হিলাল

কিলিয়ান এমবাপে

কিলিয়ান এমবাপের সঙ্গে তার স্বদেশী ক্লাব পিএসজির সম্পর্কটা যে ভালো যাচ্ছেনা এ কথা সবার জানা। তরুণ এ তারকা ফুটবলার নতুন করে চুক্তি করতে না চাইলেও তাকে রেখে দিতে চায় ক্লাবটি। আর তা না হলে এ মৌসুমেই বিক্রি করে দেয়ার হুমকিও দিয়ে রেখেছে ফরাসি জায়ান্টরা। এদিকে তরুণ এ স্ট্রাইকারকে কিনতে বিশাল অঙ্কের প্রস্তাব দিয়েছে সৌদি ক্লাব আল হিলাল যাতে রাজিও হয়েছে পিএসজি।

বিশ্বজয়ী ফুটবল জাদুকর লিওনেল মেসির সঙ্গে জড়িয়ে আল হিলালের নাম এই কিছুদিন আগেও শোনা গেছে অহরহই। আর্জেন্টাইন তারকাকে দলে ভেড়াতে রেকর্ড অর্থ বিনিয়োগ করতেও রাজি ছিল তারা। তবে মেসি ইন্টার মিয়ামিতে যাওয়ায় তাদের সে স্বপ্ন পূরণ হয়নি। তাই এবার আরেক তারকা এমবাপেকে কেনার প্রস্তাব করেছে তারা।এদিকে এমবাপে নতুন চুক্তি করতে রাজি না হওয়ায় তাকে দল থেকে প্রায় বাদই দিয়েছে পিএসজি। প্রাক মৌসুম সফরে তাকে রেখেই জাপান সফরে গিয়েছে ফরাসি জায়ান্টরা। আন্তর্জাতিক গণমাধ্যমের খবর অনুযায়ী, ফ্রেঞ্চ তারকাকে বিক্রির জন্যই এমন করেছে ক্লাবটি। আর তাই ২০১৮ বিশ্বকাপ জয়ী স্ট্রাইকারকে কিনতে বিশাল অঙ্কের প্রস্তাব দিয়েছে আল হিলাল।

স্কাই স্পোর্টসের প্রতিবেদন অনুযায়ী, এমবাপেকে কিনতে সৌদি ক্লাবটি রেকর্ড ২৫৯ মিলিয়ন ইউরো খরচ করতেও রাজি। আর তাদের এমন প্রস্তাবে রাজিও হয়েছে পিএসজি। এমনকি এমবাপেকে রাজি করাতে তার সঙ্গে আলোচনার অনুমতিও দেয়া হয়েছে আল হিলালকে, এমনটাই দাবী করেছে যুক্তরাজ্যভিত্তিক গণমাধ্যমটির রিপোর্টে।

এদিকে সৌদি ক্লাবটির এমন প্রস্তাবে রাজি নয় এমবাপে। পিএসজিকে তিনি আগেই জানিয়েছিলেন, অর্থ নয় নিজের স্বপ্নের পেছনেই ছুটতে চান তিনি। তবুও তাকে দলে ভেড়ানোর আশা ছাড়ছেনা আল হিলাল।

ইউরোপের খ্যাতনামা সাংবাদিক ফ্যাব্রিজিও রোমানো গতকাল জানিয়েছেন, এক বছরের জন্য হলেও এমবাপেকে দলে চায় আল হিলাল। তিনি বলেন, ক্লাবটির প্রতিনিধি দল এ সপ্তাহেই প্যারিসে যাবেন এমবাপের সঙ্গে আলোচনা করতে। সেখানে এক বছরের জন্য হলেও যোগ দেয়ার প্রস্তাব দেয়া হবে তাকে। একই সঙ্গে ২০০ মিলিয়ন ইউরো বেতন এবং নিজের স্বত্ব থেকে ৭০০ মিলিয়ন ইউরোর প্রস্তাব দেয়া হবে তাকে।

তবে আল হিলালের মন প্রস্তাবেও ক্লাবটির সঙ্গে দলবদল নিয়ে আলোচনা করতে রাজি নয় এমবাপে।