নতুন ফিচার নিয়ে আসছে টিকটক

নতুন ফিচার নিয়ে আসছে টিকটক

সংগৃহীত

এবার ফেসবুক ও টুইটারকে টেক্কা দিতে নতুন ফিচার আনছে চীনের ভিডিও স্ট্রিমিং অ্যাপ টিকটক। এখন এ প্ল্যাটফর্মে কথাবার্তা লিখেও পোস্ট করা যাবে। ব্রিটিশ গণমাধ্যমের এক প্রতিবেদনে এ তথ্য পাওয়া গেছে। এতে বলা হয়, নতুন ফিচার ‘টেক্সট অনলি পোস্ট’ এনেছে টিকটক। এর মাধ্যমে লিখে মনোভাব প্রকাশ করা যাবে। ফলে এখন এ প্ল্যাটফর্মে ছবি ও ভিডিও’র পাশাপাশি টেক্সটও পোস্ট করতে পারবেন ব্যবহারকারীরা।

এক বিবৃতিতে টিকটক জানিয়েছে, ইউজারররা যাতে একে অপরের সঙ্গে আরও সক্রিয়ভাবে যোগাযোগ করতে পারেন, সেজন্য এ ফিচার আনা হয়েছে। এর আগে চলতি মাসের শুরুতে স্পটিফাই এবং অ্যাপল মিউজিকের সঙ্গে পাল্লা দিতে নতুন মিউজিক স্ট্রিমিং পরিষেবা চালুর ঘোষণা দেয় টিকটক। কয়েক সপ্তাহ আগে ব্রাজিল ও ইন্দোনেশিয়ায় টিকটক মিউজিক নামের নতুন স্ট্রিমিং পরিষেবা চালু করে প্রতিষ্ঠানটির মূল মালিক বাইটড্যান্স।

গত সপ্তাহে সিঙ্গাপুর, মেক্সিকো ও অস্ট্রেলিয়ায় এ পরিষেবার বেটা সংস্করণও আনা হয়। এ প্রসঙ্গে কোম্পানিটির এক মুখপাত্র বলেন, এতে এ প্ল্যাটফর্মে গান শুনতে, শেয়ার ও ডাউনলোড করতে পারবেন ব্যবহারকারীরা। এছাড়া নতুন ল্যান্ডস্কেপ মোডসহ কিছু ফিচার আনার চেষ্টা করছে টিকটক। ২০২১ সালে বিশ্বব্যাপী ১ বিলিয়নেরও বেশি সক্রিয় ব্যবহারকারী থাকার কথা জানিয়েছিল তারা। সূত্র: বিবিসি