আমেরিকায় একাই রুখে দাঁড়িয়েছি: শামীম ওসমান

আমেরিকায় একাই রুখে দাঁড়িয়েছি: শামীম ওসমান

নারায়ণগঞ্জ ৪ আসনের সংসদ সদস্য একেএম শামীম ওসমান

নারায়ণগঞ্জ ৪ আসনের সংসদ সদস্য একেএম শামীম ওসমান বলেছেন, সামনে কঠিন সময় আছে। অনেকে বুঝতেছে না। আঘাত করা হবে। নারায়ণগঞ্জ তৈরি হন, আমাদের তৈরি হতে হবে। আমাদের পূর্বপুরুষরা যারা আওয়ামী লীগ সৃষ্টি করেছিল তাদের মতো আমাদের লড়তে হবে। আমেরিকায় যেমন একা ছিলাম কিন্তু, দেখেছেন কিভাবে রুখেছি। আওয়ামী লীগের প্রাণ আওয়ামী লীগের তৃণমূল কর্মীরা। আমি বিশ্বাস করি নেতা বেঈমানি করে, কর্মী কখনো বেঈমানি করে না। এই তৃণমূল আমাদের দলের মূল চালিকা শক্তি। 

সোমবার (৩১ জুলাই) বিকালে শহরের খানপুরে আয়োজিত নারায়ণগঞ্জ জেলা ও মহানগর স্বেচ্ছাসেবক লীগের সম্মেলনে বিশেষ অতিথির বক্তব্যে এসব কথা বলেন তিনি।

তিনি বলেন, কবে যে দেশটা ঐ শকুনদের হাত থেকে রক্ষা পাবে বুঝতে পারছি না। শকুনরা আবার মাথাচাড়া দিয়ে এসেছে। এটা আমাদের মাতৃভূমি, এই মাতৃভূমিকে হত্যা করতে চায়। কিভাবে, যেভাবে জাতির জনককে হত্যা করা হয়েছিল সেভাবে শেখ হাসিনাকে মারতে চায়। শেখ হাসিনা আমাদের আগামী দিনের স্বপ্ন, তিনি শুধু আওয়ামী লীগের সম্পদ না তিনি বাংলাদেশের আগামী দিনের বাচ্চাদের আমাদের প্রজন্মের সম্পদ, স্বপ্ন। এই স্বপ্নকে আমাদের বাঁচিয়ে রাখতে হবে।

নিজের ওপর বোমা হামলার কথা তুলে ধরে তিনি বলেন,  ২০০১ সালের ১৬ জুন আমার ওপর বোম মারা হলো, ২০ জন মানুষ মারা গেল। সংসদে একটি ছবি দেখিয়েছিলাম, খালেদা জিয়া আমাকে বলেছিল তোকে দেখে নেব। এভাবে কাপুরুষের মতো দেখে নেবেন তা ভাবিনি।

সামনে খারাপ সময়ে উল্লেখ করে তিনি বলেন, ওরা একটা মরণ কামড় দেবে। এ মরণ কামড় ক্ষমতায় যাওয়ার জন্য না। ওরা নির্বাচনকে বন্ধ করতে চায় কারণ জানে নির্বাচন হলে তারা ক্ষমতায় আসতে পারবে না। এখন আমাদের ঐক্যবদ্ধ থাকার সময় এ ছাড়া কোনো পথ নেই। 

সম্মেলনে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক আ.ফ.ম. বাহাউদ্দিন নাছিম। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন এমপি নজরুল ইসলাম বাবু, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আবু হাসনাত শহিদ মোহাম্মদ বাদল, মহানগর আওয়ামী লীগের সভাপতি আনোয়ার হোসেন, সাধারণ সম্পাদক খোকন সাহা, জেলা পরিষদের চেয়ারম্যান ও মহানগর আওয়ামী লীগের সিনিয়র সহ সভাপতি বাবু চন্দন শীল প্রমুখ।