করোনাভাইরাস: ভারতে ২৪ ঘণ্টায় আক্রান্ত ও মৃত্যুর নতুন রেকর্ড

করোনাভাইরাস: ভারতে ২৪ ঘণ্টায় আক্রান্ত ও মৃত্যুর নতুন রেকর্ড

ছবিঃ সংগ্রহীত

ভারতে প্রাণঘাতী করোনাভাইরাসের তান্ডবে আক্রান্ত ও মৃতের সংখ্যা বেড়েই চলেছে।এরমধ্যেই দেশটিতে আক্রান্তের সংখ্যা ৩৫ হাজার ছাড়িছে। এছাড়া গত ২৪ ঘণ্টায় আক্রান্ত ও মৃত্যুর নতুন রেকর্ড করেছে দেশটি।

কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রণালয়ের তথ্য অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় ভারতে মোট আক্রান্ত হয়েছেন  এক হাজার ৯৯৩ জন। যা এক দিনে সর্বোচ্চ। এছাড়া গত ২৪ ঘণ্টায় মৃত্যু হয়েছে ৭৩ জনের।

আন্তর্জাতিক জরিপকারী ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটারের তথ্যানুযায়ী, এখন পর্যন্ত দেশটিতে মোট আক্রান্তের সংখ্যা ৩৫ হাজার ৪৩ জন। মৃত্যু হয়েছে এক হাজার ১৫৪ জনের। এছাড়া সুস্থ হয়ে উঠেছেন ৯ হাজার ৬৮ জন।

ভারতে সবচেয়ে ভয়াবহ পরিস্থিতি সৃষ্টি হয়েছে মহারাষ্ট্র, গুজরাট ও দিল্লিতে। এই তিনটি রাজ্যে আক্রান্ত ও মৃত্যুর সংখ্যা ক্রমশই বাড়ছে। মহারাষ্ট্রে এরমধ্যেই আক্রান্তের সংখ্যা ১০ হাজার ছাড়িয়েছে। এছাড়া এ রাজ্যে মোট মৃত্যু হয়েছে ৪৫৯ জনের।

এরপরেই রয়েছে গুজরাট। সেখানে করোনায় মোট আক্রান্তের সংখ্যা ৪ হাজার ৩৯৫ জন ও  মৃত্যু হয়েছে ২১৪ জনের। তৃতীয় স্থানে রয়েছে দিল্লি। সেখানে আক্রান্তের সংখ্যা ৩ হাজার ৫১৫ জন ও মৃত্যু হয়েছে ৫৯ জনের।

মধ্যপ্রদেশে আক্রান্ত হয়েছেন ২ হাজার ৬৬০ জন ও মৃত্যু হয়েছে ১৩৭ জনের। রাজস্থানে আক্রান্ত হয়েছেন ২ হাজার ৫৮৪ জন ও মৃত্যু হয়েছে ৫৮ জনের। তামিলনাড়ুতে আক্রান্তের সংখ্যা ২ হাজার ৩২৩ জন। উত্তরপ্রদেশে করোনায় আক্রান্ত ২ হাজার ২০৩ জন ও মৃত্যু হয়েছে ৩৯ জনের।

কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রক জানিয়েছে, পশ্চিমবঙ্গে  মোট করোনায় আক্রান্ত ৭৯৫ জন। সেখানে মৃত্যু হয়েছে ৩৩ জনের।

সূত্র- আনন্দবাজার