মুহুরী নদীর বাঁধে ভাঙন, ৬ গ্রাম প্লাবিত

মুহুরী নদীর বাঁধে ভাঙন, ৬ গ্রাম প্লাবিত

সংগৃহীত

টানা বৃষ্টি ও পাহাড় থেকে নেমে আসা ঢলের কারণে ফেনীর ফুলগাজী উপজেলার মুহুরী নদীর বাঁধের দুটি অংশে ভাঙন দেখা দিয়েছে। এতে সদর ইউনিয়নের ছয়টির বেশি গ্রাম প্লাবিত হওয়ার খবর পাওয়া গেছে।

সোমবার (৭ আগস্ট) স্থানীয় ইউপি চেয়ারম্যান মো. সেলিম এ তথ্য নিশ্চিত করেছেন। এর আগে একই দিন ভোর ৫টা থেকে এ ভাঙন শুরু হয়।

স্থানীয়রা জানান, রোববার রাত ১টা থেকে মসজিদের মাইকে ডেকে গ্রামের লোকজন একত্রিত করা হয়। এ সময় বরইয়া এলাকার বাঁধ রক্ষার চেষ্টা করা হয়েছে। পরে প্রায় চার ঘণ্টা চেষ্টা করেও পানির তীব্র স্রোতের কারণে রক্ষা করা যায়নি। প্লাবিত গ্রামগুলো হলো, দক্ষিণ বরইয়া, উত্তর দৌলতপুর, উত্তর বরইয়া, বিজয়পুর, সাহাপাড়া, দক্ষিণ দৌলতপুর।

ইউপি চেয়ারম্যান মো. সেলিম জানান, সোমবার সকাল থেকেই ক্ষতিগ্রস্তদের তালিকা করে শুকনো খাবারের ব্যবস্থা করা হচ্ছে। এভাবে পানি বাড়তে থাকলে ফুলগাজী বাজারসহ অন্যান্য এলাকাও প্লাবিত হওয়ার আশঙ্কা করা হচ্ছে।

পানি উন্নয়ন বোর্ডের (পাউবো) উপ-বিভাগীয় প্রকৌশলী আরিফুর রহমান জানান, সোমবার ভোর ৫টা থেকে বাঁধের বরইয়া ও দৌলতপুরের দুটি স্থানে ভাঙন দেখা দিয়েছে। পানি কমার পর প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে।