মেসিজাদুতে মায়ামি ঘুরে দাঁড়ায় অবিশ্বাস্যভাবে

মেসিজাদুতে মায়ামি ঘুরে দাঁড়ায় অবিশ্বাস্যভাবে

ছবিঃ সংগৃহীত।

লিগ কাপের শেষ ষোলোতে ঘরের মাঠে ফ্লোরিডার ক্লাবকে থামাতে দৃঢ়প্রতিজ্ঞ ছিল এফসি ডালাস। সেভাবেই এগোচ্ছিল তারা; কিন্তু মেসিজাদুতে পিছিয়ে থাকা মায়ামি ঘুরে দাঁড়ায় অবিশ্বাস্যভাবে। ৪-৪ গোলে নির্ধারিত সময়ের খেলা শেষে টাইব্রেকারে ৫-৩ গোলে জিতে কোয়ার্টার ফাইনালে চলে যায়। এ খেলায় লিওনেল মেসি যুগে প্রথমবার অ্যাওয়ে ম্যাচ খেলতে নেমেছিল ইন্টার মায়ামি।

প্রথমবার একসঙ্গে মাঠে নামে সার্জিও বুশকেটস, জর্দি আলবা ও মেসি। ষষ্ঠ মিনিটে সাবেক বার্সা সতীর্থ আলবার পাসে বক্সের বাইরে থেকে জাল কাঁপান মেসি। 

দ্বিতীয়ার্ধে আট মিনিটের ব্যবধানে ফাকুন্দো কুইগনন ও বার্নার্ড কামুঙ্গো গোল করে মায়ামিকে পেছনে ফেলেন। ২-১ গোলে এগিয়ে থেকে হাফটাইমে যায় ডালাস। এক ঘণ্টা পার হতে আরেকটি গোল খায় মায়ামি।

৬৩ মিনিটে অ্যালান ভেলাস্কো ৩-১ গোলে এগিয়ে দেন স্বাগতিকদের। ৬৫ মিনিটে আলবার অ্যাসিস্টে ব্যবধান কমান বেঞ্জামিন ক্রেমাসচি। স্বস্তি ফিরেছিল মায়ামি ক্যাম্পে।

কিন্তু তিন মিনিট পর প্রতিপক্ষের বল বিপদমুক্ত করতে গিয়ে রবার্ট টেলর আত্মঘাতী গোল করেন। তাতে ৪-২ গোলে এগিয়ে যায় ডালাস। অবশ্য আত্মঘাতী গোলেই মায়ামির স্বস্তি ফেরে। ডালাসের মার্কো ফারফান ৮০ মিনিটে নিজেদের জালে বল জড়ান। পাঁচ মিনিট পর মেসির দুর্দান্ত ফ্রি কিক, উঁচু শট গোলপোস্টের কোণা দিয়ে জালে জড়ায়। সমতায় ফেরে মায়ামি।

ম্যাচ গড়ায় সরাসরি টাইব্রেকারে। প্রথম শটে মেসি জাল কাঁপান। মায়ামি তাদের পাঁচটি শটের সবই জালে জড়াতে পেরেছে। তবে দ্বিতীয় শটে ডালাসের পমিক্যাল মিস করেন। তারই খেসারত দিতে হয়েছে দলটিকে।