এমবাপেকে ছাড়াই মাঠে নামবে পিএসজি

এমবাপেকে ছাড়াই মাঠে নামবে পিএসজি

ফাইল ছবি

পিএসজির সঙ্গে চুক্তি নবায়ন করবেন না কিলিয়ান এমবাপ্পে। তবে আসন্ন মৌসুম পিএসজির হয়ে খেলতে চান তিনি। ফ্রি এজেন্ট হয়ে আগামী মৌসুমে অন্য ঠিকানায় যেতে চান। কিন্তু পিএসজি তা মানতে নারাজ। ক্লাব চায়- হয় এমবাপ্পে চুক্তি নবায়ন করুক নয়তো আসন্ন মৌসুমেই চলে যাক অন্য কোথাও। 

সেজন্য এমবাপ্পেকে প্রাক মৌসুমের এশিয়া সফরের দলে রাখেনি পিএসজি। যদিও প্রাক মৌসুমে খেলার জন্য অনুশীলন করেছিলেন ফ্রান্সম্যান। পিএসজির অবস্থান আগের মতোই আছে। এমবাপ্পেকে তাই দলের নতুন মৌসুমের প্রথম লিগ ম্যাচের দলেও রাখছে না লা প্যারিসিয়ানরা।

পিএসজি আগামী ১২ আগস্ট রাতে লিগের প্রথম ম্যাচ খেলবে। লরিয়েন্তের বিপক্ষের ওই ম্যাচের জন্য প্যারিসে দলীয় অনুশীলন করছে দলটির ফুটবলাররা। কিন্তু এমবাপ্পে নেই ওই অনুশীলনে। এখন তিনি একক অনুশীলন করছেন।  যার অর্থ পিএসজির হয়ে মৌসুম শুরু করা হচ্ছে না তার। 

সংবাদ মাধ্যম এল ইকুইপে জানিয়েছে, চলমান দলবদলের সংকটের কারণে এমবাপ্পের লরিয়েন্তের বিপক্ষে মৌসুম শুরুর ম্যাচে খেলার সম্ভাবনা নেই বললেই চলে। পিএসজির সামনে ট্রফি দে চ্যাম্পিয়নের ফাইনাল আছে। সূচি স্থগিত করা হলেও আগস্টের দ্বিতীয় সপ্তাহে হতে পারে ওই ম্যাচও। সেখানেও এমবাপ্পে অনিশ্চিত। 

কিলিয়ান এমবাপ্পেকে কিনতে চায় রিয়াল মাদ্রিদ। তবে এখন পর্যন্ত রিয়াল সেভাবে আলোচনা শুরু করেনি। লস ব্লাঙ্কোসদের পক্ষ থেকে এমবাপ্পের জন্য কার্যকর প্রস্তাবও যায়নি। তবে পিএসজি নাকি ২৪ বছর বয়সী তারকার জন্য রিয়ালের কাছে ২৫০ মিলিয়ন ইউরো দাবি করেছে। পিএসজির ধারণা, এমবাপ্পে ফ্রি এজেন্টে আগামী মৌসুমে রিয়ালে যাওয়ার বিষয়ে সমঝোতা করে ফেলেছেন। সেজন্য রিয়াল বা এমবাপ্পে তেমন কোন সাড়া দিচ্ছে না।