নির্বাচন বানচালে মুক্তিযুদ্ধ বিরোধী শক্তি ষড়যন্ত্র শুরু করেছে : আমু

নির্বাচন বানচালে মুক্তিযুদ্ধ বিরোধী শক্তি ষড়যন্ত্র শুরু করেছে : আমু

নির্বাচন বানচালে মুক্তিযুদ্ধ বিরোধী শক্তি ষড়যন্ত্র শুরু করেছে : আমু

আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদের সদস্য এবং কেন্দ্রীয় ১৪ দলের সমন্নয়ক ও মুখপাত্র আমির হোসেন আমু বলেছেন, আগামী জাতীয় সংসদ নির্বাচন বানচাল এবং দেশের উন্নয়নকে ব্যাহত করতে মুক্তিযুদ্ধ বিরোধী জাতীয় ও আন্তর্জাতিক শক্তি ষড়যন্ত্র শুরু করেছে। 

আজ সোমবার বিকেলে সন্ত্রাস, নৈরাজ্যের বিরুদ্ধে ১৪ দলের শান্তি সমাবেশে সভাপতির বক্তব্যে তিনি এ কথা বলেন। বঙ্গবন্ধু এভিনিউস্থ আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যালয়ের সামনে এ সমাবেশ অনুষ্ঠিত হয়। বৃষ্টির মধ্যে এই সমাবেশে আওয়ামী লীগসহ ১৪ দলভুক্ত অন্যান্য দলের নেতা- কর্মীরা ঢাকা মহানগীরর বিভিন্ন এলাকা থেকে মিছিল নিয়ে এই সমাবেশে অংশ নেন।আমির হোসেন আমু বলেন, আগামী নির্বাচন হবে সংবিধান অনুযায়ি। যারা সংবিধান সংশোধনের কথা বলছে তারা এই সংবিধানকে আবার পাকিস্তানের ভাবধারায় নিয়ে যেতে চায়। এদেরকে প্রতিহত করে দেশে গণতান্ত্রিক ধারা অব্যাহত রাখতে হবে। 

তিনি বলেন, কোনো ষড়যন্ত্র এই মাটিতে টিকবে না। শেখ হাসিনার নেতৃত্বে গণতান্ত্রিক ধারা অব্যাহত আছে, আমরা অব্যাহত রাখবো। কোনো ষড়যন্ত্র সফল হতে দেবো না, এটাই আমাদের আজকের শপথ।আওয়ামী লীগের সভাপতিমন্ডলীর সদস্য মোফাজ্জল হোসেন চৌধুরী মায়া বলেন, যারা আগামী নির্বাচনকে বানচাল করার জন্য নৈরাজ্য সৃষ্টি করতে চায় তাদের এই ষড়যন্ত্র কোনো দিনও সফল হবে না। নির্বাচন বন্ধ করার সাহস কেউ পাবে না। 

আওয়ামী লীগের সভাপতিমন্ডলীর সদস্য কামরুল ইসলাম বলেন, আগামী নির্বাচনকে নস্যাৎ করা, দেশের চলমান উন্নয়নকে থামিয়ে দেওয়ার ষড়যন্ত্র শুরু হয়েছে। জাতীয় ও আন্তর্জাতিক শক্তি যারা আমাদের মুক্তিযুদ্ধের বিরুদ্ধে ছিলো তারা আবার ষড়যন্ত্র শুরু করেছে। এই সব ষড়যন্ত্রকারিদের বিরুদ্ধে, অপরাধীদের বিরুদ্ধে রুখে দাঁড়াতে হবে। 

আওয়ামী লীগের মুক্তিযুদ্ধ বিষয়ক সম্পাদক মৃণাল কান্তি দাসের পরিচালনায় সমাবেশে সাম্যবাদী দলের সাধারণ সম্পাদক দিলীপ বড়–য়া, বাংলাদেশের ওয়ার্কার্স পার্টির সাধারণ সম্পাদক ফজলে হোসেন বাদশা, জাসদের সাধারণ সম্পাদক শিরীন আখতার, গণতন্ত্রী পার্টির সাধারণ সম্পাদক ডা. শাহাদাৎ হোসেন, ঢাকা মহানগর আওয়ামী লীগ দক্ষিণের সভাপতি আবু আহমেদ মন্নাফি, তরিকত ফেডারেশনের সৈয়দ তৈয়বুল বশর মাইজভান্ডারি প্রমুখ বক্তব্য রাখেন। 

সূত্র : বাসস