সৌদির ১৮০ মিলিয়নের প্রস্তাব ফিরিয়ে দিলেন সালাহ

সৌদির ১৮০ মিলিয়নের প্রস্তাব ফিরিয়ে দিলেন সালাহ

সংগৃহীত

ইউরোপীয় ক্লাবগুলোর কাছে সৌদি প্রো লিগ ক্রমেই মাথাব্যথার কারণ হয়ে উঠছে। এরই মধ্যে ইউরোপিয়ান লিগের শীর্ষ তারকাদের অনেককেই নিজেদের দলগুলোতে টেনে নিয়েছে সৌদি ক্লাবগুলো। গত জানুয়ারিতে পর্তুগিজ সুপারস্টার ক্রিশ্চিয়ানো রোনালদোকে দিয়ে যাত্রার শুরুটা হয়েছিল।এরপর করিম বেনজেমা, জর্ডান হেন্ডারসন, এনগোলো কান্তে, রিয়াদ মাহরেজ, রবার্তো ফিরমিনো, সাদিও মানেসহ প্রতিষ্ঠিত খেলোয়াড়েরা পাড়ি জমিয়েছেন সৌদি আরবে।

তবে কি সৌদি প্রো লিগই (এসপিএল) ফুটবলারদের পরবর্তী আকর্ষণীয় গন্তব্য? স্বাভাবিকভাবেই এমন প্রশ্ন উঠেছে আলোচনায়। এদিকে লিগকে বড় করার মেগা প্লানে আরও বড় তারকা ভেড়াতে চায় সৌদি আরব। তারই অংশ হিসেবে এবার লিভারপুলের আফ্রিকান ফুটবল হিরো মোহাম্মদ সালাহকে চুক্তির প্রস্তাব দিয়েছে দেশটির ক্লাব আল ইত্তিহাদ। মিশরের ৩১ বছর বয়সী এই তারকার জন্য ১৮০ মিলিয়ন ইউরো দিতে রাজি ইত্তিহাদের ক্লাব কর্তৃপক্ষ।

 

সৌদি আরবের সংবাদমাধ্যম আল রিয়াদিয়াহ দাবি করেছে, লিভারপুল তারকা মোহাম্মদ সালাহর জন্য ১৮০ মিলিয়ন ইউরোর প্রস্তাব পেড়েছে আল ইত্তিহাদ। তবে সালাহ ওই প্রস্তাবকে নাকচ করে দিয়েছেন। অল রেডসদের সঙ্গে গত মৌসুমে আরও তিন বছরের চুক্তি নবায়ন করেন সালাহ। ফলে ২০২৬ সাল পর্যন্ত দলটির হয়ে খেলবেন তিনি।

সালাহর সৌদি ক্লাবের প্রস্তাব ও সিদ্ধান্তের বিষয়ে সামাজিক যোগাযোগমাধ্যম টুঁইটারে এক টুইট করেন তার এজেন্ট রামি আব্বাস। টুইট বার্তায় তিনি বলেছেন, ‘আমরা যদি ক্লাব (লিভারপুল) ছাড়ার কথা চিন্তা করতাম তাহলে গত মৌসুমে লিভারপুলের সঙ্গে তিন মৌসুমের চুক্তি নবায়ন করতাম না। মোহাম্মদ লিভারপুলের প্রতি প্রতিশ্রুতিবন্ধ।’

গত মৌসুমে মোহামেদ সালহর ক্লাব ছাড়ার জোর গুঞ্জন ছিল। তাকে দলে নিতে রিয়াল মাদ্রিদ, বার্সেলোনা এবং পিএসজি আগ্রহী ছিল বলে সংবাদও বেরিয়েছিল। ম্যানচেস্টার ইউনাইটেড তার প্রতি আগ্রহী ছিল। কিন্তু তিন বছরের চুক্তি নাবয়ন করে সালাহ অ্যানফিল্ড ছাড়ার গুঞ্জনে জল ঢেলে দেন।