এশিয়া কাপে দলে ফিরছেন মাহমুদউল্লাহ!

এশিয়া কাপে দলে ফিরছেন মাহমুদউল্লাহ!

ফাইল ছবি

আবারও জোরালো হয়েছে এশিয়া কাপের প্রাথমিক দলে মাহমুদউল্লাহ রিয়াদের সুযোগ পাওয়ার গুঞ্জন। ক্রিকেটারদের বিশ্বকাপ ট্রফির ফটোসেশনে অংশ নিয়েছেন এই সিনিয়র ক্রিকেটার। অনুশীলনেও বেশ হাসিখুশি ছিলেন তিনি। নতুন ব্যাট দিয়ে শুরু করেছেন অনুশীলন। যদিও এখনও এ বিষয়ে আনুষ্ঠানিকভাবে কিছুই জানায়নি বিসিবি।

ক'দিন আগে মাহমুদউল্লাহর কপালে যে ভাঁজ পড়েছিল সেটি এখন উধাও। ক্রিকেট পাড়ায় জোর গুঞ্জন, কপাল খুলে গেছে মাহমুদউল্লাহ রিয়াদের। শুধু কী বিশ্বকাপ ট্রফির এত কাছাকাছি দাঁড়ানোয় ভিন্ন এ আভা ৩৭ বছর বয়সী অলরাউন্ডারের চোখে-মুখে? নাকি বহুল আলোচিত প্রশ্নের জবাব মিলতে যাচ্ছে শিগগিরই? 

হয়তো সব জল্পনা-কল্পনার অবসান ঘটিয়ে জাতীয় দলে ফিরছেন এই সিনিয়র ক্রিকেটার। ইতোমধ্যে এনেছেন দুটি নতুন ব্যাট। হয়তো তৈরি হচ্ছেন এশিয়ান শ্রেষ্ঠত্বের লড়াইয়ের জন্য। সতীর্থদের সঙ্গে তার খুনসুটি আর হাস্যোজ্জ্বল চেহারা দেখে জাতীয় দলে প্রত্যাবর্তনের ধারণা আরও গাঢ় হচ্ছে।

এশিয়া কাপ ও বিশ্বকাপ সামনে রেখে চুক্তিতে থাকা ক্রিকেটারদের নিয়ে শুরু হয়েছে অনুশীলন। বিসিবি ঘোষণা না করলেও ৩২ সদস্যের স্কোয়াডের কথা শোনা গিয়েছিল। তবে পরে জানা যায়, এশিয়া কাপের জন্য কয়েকদিন পর প্রাথমিক দল ঘোষণা হবে ২০ থেকে ২২ সদস্যের এবং সে দলে কোনোভাবেই জায়গা পাবেন না মাহমুদউল্লাহ রিয়াদ। প্রধনি কোচ চান্ডিকা হাথুরুসিংহেও নাকি তাকে দলে চান না।

কিন্তু চোখের পলকেই ঘুরে গেছে ভাগ্যের চাকা। জানা গেছে, জাতীয় দলের ৭ নম্বর পজিশনের জন্য মাহমুদউল্লাহ এখন বড় ক্যান্ডিডেট। যদিও আনুষ্ঠানিকভাবে এখনও কিছুই জানায়নি বোর্ড।

মাহমুদউল্লাহর বিষয়ে বিসিবির ক্রিকেট অপারেশন্সের চেয়ারম্যান জালাল ইউনুস বলেন, ‘এটি নির্বাচক এবং টিম কমিটির দেখার দায়িত্ব। আলোচনা করে তারাই সুপারিশ করবেন কাকে দলে নেয়া হবে আর কাকে হবে না। এ বিষয়ে আমি কিছু বলতে পারব না।’

মূলত আফিফ হোসেন, ইয়াসির আলি রাব্বি, সৌম্য সরকাররা আশানুরূপ কিছু করতে না পারায় আবারও আলোচনায় এসেছেন মাহমুদউল্লাহ। এর আগে তার ক্যারিয়ারকে শেষ বলে দিয়েছিলেন অনেকে। কিন্তু সবাইকে ভুল প্রমাণ করে বিশ্বকাপ ট্রফির ফটোসেশনে অংশ নিয়েছেন রিয়াদ। মিটিয়েছেন স্বপ্নীল সোনালি ট্রফি ছুঁয়ে দেখার সাধ। এবার আরও একটা বিশ্বকাপ খেলার সাধ মিটবে প্রিয় তারকার, এমনটাই আশা সমর্থকদের।