সিরিজ হারের শঙ্কা কাটালো ভারত

সিরিজ হারের শঙ্কা কাটালো ভারত

সংগৃহীত

ওয়েস্ট ইন্ডিজের প্রথম ২ টি-টোয়েন্টিতে হেরে ব্যাকফুটে চলে গিয়েছিল ভারত। সিরিজ হারের শঙ্কা পেয়ে বসেছিল তাদের। কিন্তু তৃতীয় টি-টোয়েন্টিতে জিতে ৫ ম্যাচের সিরিজে আশা বাঁচিয়ে রাখল তারা। মঙ্গলবার (৮ আগস্ট) সূর্যকুমার যাদবের কল্যাণে তৃতীয় ম্যাচে ৭ উইকেটের জয় পেয়েছে হার্দিক পান্ডিয়া বাহিনী।

গায়ানার প্রভিডেন্স স্টেডিয়ামে শুরুতে ব্যাট করে ৫ উইকেটে ১৫৯ রান তোলে ওয়েস্ট ইন্ডিজ। জবাবে ১৩ বল ও ৭ উইকেট হাতে রেখে জয় পেয়েছে ভারত। ৪৪ বলে ৮৩ রান করে ম্যাচসেরা হয়েছেন সূর্যকুমার।

রান তাড়া করতে নেমে মাত্র ৬ রানে প্রথম উইকেট হারায় ভারত। যশ্বসী জাইসওয়াল ১ রান করার পর শুভমান গিল আউট হন ব্যক্তিগত ৬ রানে। এরপর ব্যাটিং তাণ্ডব চলে সূর্যকুমারের। টি-টোয়েন্টির মারকুটে এই ব্যাটার তিলক ভার্মাকে নিয়ে গড়েন ৮৭ রানের জুটি। নিজে ৮৩ রান করার পর আলজারি জোসেফের বলে ক্যাচ দেন ব্রান্ডন কিংকে।

এরপর দলের জয় নিশ্চিত করেন তিলক ভার্মা ও অধিনায়ক পান্ডিয়া। তিলক শেষ পর্যন্ত ৩৭ বলে ৪৯ ও পান্ডিয়া ১৫ বলে ২০ রান নিয়ে অপরাজিত ছিলেন। ওয়েস্ট ইন্ডিজের হয়ে ২টি উইকেট পান জোসেফ। এক উইকেট নেন ওবেদ ম্যাককয়।

এর আগে ব্রান্ডন কিংয়ের ৪২, রোভম্যান পাওয়েলের ৪০, কাইলে মায়ার্সের ২৫ ও নিকোলাস পুরানের ২০ রানে ভর করে ১৫৯ রান করে সফরকারী দল। ভারতের হয়ে ২৮ রান ৩ উইকেট নেন কুলদ্বীপ যাদব। একটি করে উইকেট পান ‍মুকেশ কুমার ও অক্ষর প্যাটেল।