নেত্রকোনায় বাড়ছে ডেঙ্গু আক্রান্ত রোগীর সংখ্যা

নেত্রকোনায় বাড়ছে ডেঙ্গু আক্রান্ত রোগীর সংখ্যা

ফাইল ছবি

ঢাকাসহ বিভিন্ন এলাকায় ডেঙ্গুর প্রাদুর্ভাব থাকলেও নেত্রকোনায় কম ছিলো। কিন্তু গত এক সপ্তাহ ধরে নেত্রকোনা জেলায় বাড়ছে ডেঙ্গু আক্রান্ত রোগীর সংখ্যা।

নেত্রকোনা জেলা সিভিল সার্জন কার্যালয় সূত্রে জানা যায়, জেলার ১০ উপজেলায় এ পর্যন্ত শুধুমাত্র সরকারিভাবে মোট ১৯৩ জন ডেঙ্গু রোগী ধরা পড়েছে। তারমধ্যে গত ২৪ ঘণ্টায় ৮ জন নতুন রোগী ভর্তি হয়েছে।

এদের মধ্যে আধুনিক জেলা সদর হাসপাতালেই ৪ জন। নেত্রকোনা আধুনিক জেলা সদর হাসপাতালে গত চব্বিশ ঘণ্টায় রিলিজ নিয়েছেন ১২ জন। তারমধ্যে ৮ জনই পুরুষ বাকি ৪ জন নারী। এ পর্যন্ত রোগীর সংখ্যা ৪৭ জন। বেশিরভাগই রোগী ঢাকা থেকে আক্রান্ত হয়ে আসছেন। তাদের আক্রান্ত থেকে মশার কামড়ে অন্যরাও আক্রান্ত হচ্ছেন। পাহাড়ি অঞ্চল দুর্গাপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে থেকে এ পর্যন্ত ৩০ জন রোগী চিকিৎসা নিয়েছে। ২৭ জন বাড়ি গেলেও ৩ জন বর্তমানে হাসপাতালে ভর্তি রয়েছে। 

তবে সিভিল সার্জন ও জেলা প্রশাসনের উদ্যোগে বৃহস্পতিবার সকাল ১১টায় শহীদ মিনারের সামনে ডেঙ্গু প্রতিরোধে ও নিয়ন্ত্রণে জেলায় সচেতনতামূলক কর্মসূচি পালিত হয়েছে। এতে জেলা প্রশাসক শাহেদ পারভেজ, পুলিশ সুপার মো. ফয়েজ আহমেদ ও সিভিল সার্জন ডাক্তার সেলিম মিয়া উপস্থিত ছিলেন।