মেহেরপুর কুরিয়ার সার্ভিস থেকে বপিুল পরিমান নকল বিড়ি জব্দ

মেহেরপুর কুরিয়ার সার্ভিস থেকে বপিুল পরিমান নকল বিড়ি জব্দ

ছবি: প্রতিনিধি

মেহেরপুর এসএ পরিবহন কুরিয়ার সার্ভিসের অফিস থেকে বিপুল পরিমান নকল আকিজ বিড়ি, কারিগর বিড়ি ও মিঠু বিড়ি জব্দ করা হয়েছে। বৃহস্পতিবার মেহেরপুর সদর ইউএনও, র‌্যাপিড এ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব-১২) সিপিসি-মেহেরপুর এবং মেহেরপুর কাষ্টমস, এক্সাইজ ও ভ্যাট বিভাগ যৌথ ভাবে এ অভিযান পরিচালনা করেন।

কাষ্টমস, এক্সাইজ ও ভ্যাট বিভাগ সূত্রে জানা যায়, মেহেরপুর জেলার এসএ পরিবহন কুরিয়ার সার্ভিসের মাধ্যমে দেশের বিভিন্ন জায়গায় সরবরাহ করার জন্য বিপুল পরিমান নকল আকিজ বিড়িসহ অন্যান্য অবৈধ বিড়ি মজুদ রয়েছে। গোপন সংবাদের ভিত্তিতে মেহেরপুর সদর ইউএনও মাজহারুল ইসলাম, র‌্যাপিড এ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব-১২) সিপিসি-মেহেরপুর এর কোম্পানি কমান্ডার মোঃ মনিরুজ্জামানের নের্তৃত্বে তার টিম এবং কাষ্টমস সুপার মাহাবুব হোসেনের নের্তৃত্বে কাষ্টমস, এক্সাইজ ও ভ্যাট বিভাগ যৌথ ভাবে এসএ পরিবহন কুরিয়ার সার্ভিসের অফিসে তল্লাশি ও অভিযান পরিচালনা করেন। এসময় নকল ব্যান্ড রোলযুক্ত এক লক্ষ ত্রিশ হাজার (১,৩০,০০০) শলাকা আকিজ বিড়ি হার্ড-১২, উননব্বই হাজার (৮৯,০০০) শলাকা নকল আকিজ বিড়ি সফট-২৫ এবং  এক লক্ষ তেষট্টি হাজার (১,৬৩,০০০) শলাকা কমদামী ও অবৈধ কারিগর বিড়ি ও মিঠু বিড়ি জব্দ করা হয়। অভিযানে সর্বমোট তিন লক্ষ বিরাশি হাজার (৩,৮২,০০০) শলাকা নকল ও অবৈধ বিড়ি জব্দ করা হয়েছে।

স্থানীয়রা জানান, কুরিয়ার সার্ভিসের মাধ্যমে একটি অসাধু চক্র দীর্ঘদিন ধরে দেশের বিভিন্ন স্থানে নকল বিড়ি বাজারজাত কর আসছিল। তাঁরা অবৈধভাবে ব্যবসা পরিচালনা করে কোটি কোটি টাকা রাজস্ব ফাঁকি দিচ্ছে। আমরা অবৈধ ব্যবসায়ীদের বিরুদ্ধে আইনানুক ব্যবস্থা গ্রহনের জোর দাবি জানাচ্ছি।

অভিযান শেষে জব্দকৃত নকল আকিজ বিড়ি ও অন্যান্য বিড়ি র‌্যাব অফিসে নিয়ে যাওয়া হয়েছে। এ ঘটনায় মমলার প্রস্তুতি চলছে বলে জানা গেছে।

মেহেরপুর সদর থানার নির্বাহী কর্মকর্তা মাজহারুল ইসলাম বলেন, সরকারি বিধি মতে সরকার নির্ধারিত মূল্যের কমে যেকোনো বিড়ি উৎপাদন,পরিবহন ও বিক্রয় সম্পূর্ণ দণ্ডনীয় অপরাধ। তাই সকল নকল ব্যান্ডরোল যুক্ত কমদামি বিড়ি উৎপাদন ও বিক্রয় বন্ধে ব্যবসায়ীসহ সকলের সহযোগিতা কামনা করছি।

র‌্যাপিড এ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব-১২) সিপিসি-মেহেরপুর এর কোম্পানি কমান্ডার মোঃ মনিরুজ্জামান বলেন, নকলের বিরুদ্ধে আমাদের অভিযান অব্যহত থাকবে। এছাড়া রাজস্ব ফাঁকি দিয়ে কেউ অবৈধভাবে বিড়ি বিক্রি ও বাজারজাত করলে তার বিরুদ্ধে আইননানুক ব্যবস্থা গ্রহন করা হবে।