বিএনপি সংবিধান-আইন-আদালত কিছুই মানে না : কামরুল

বিএনপি সংবিধান-আইন-আদালত কিছুই মানে না : কামরুল

আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য অ্যাডভোকেট কামরুল ইসলাম

বিএনপি সংবিধান, আইন, আদালত কিছুই মানে না উল্লেখ করে আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য অ্যাডভোকেট কামরুল ইসলাম বলেছেন, তারা (বিএনপি) চায় অনির্বাচিত সরকার এবং এরশাদ-জিয়ার মতো পরিবর্তন। তেমন একটি পরিবেশ সৃষ্টি করতে চায় তারা। সংবিধান সংশোধন করতে চায়, ক্ষমতার পরিবর্তনের জন্য।

বৃহস্পতিবার (১০ আগস্ট) জাতীয় প্রেস ক্লাবে বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিবের ৯৩তম জন্মবার্ষিকী উপলক্ষে আয়োজিত এক আলোচনা সভায় তিনি এসব কথা বলেন।

কামরুল ইসলাম বলেন, ২০০৬ সালে তত্ত্বাবধায়ক সরকার আমরা দেখেছি। তিন মাসের তত্ত্বাবধায়ক সরকার দুই বছর থেকেছে। আমাদের সেই অভিজ্ঞতা আছে।

তিনি বলেন, বাংলাদেশের ইতিহাসে অত্যন্ত শান্তিপূর্ণভাবে সাংবিধানিক পন্থায় ২০০১ সালে নির্বাচন অনুষ্ঠিত হয়েছে। শুধু আমাদের নেত্রী শেখ হাসিনা ২০০১ সালে শান্তিপূর্ণভাবে ক্ষমতা হস্তান্তর করেছিলেন। আজ তারা (বিএনপি) বলে, ক্ষমতা ছেড়ে যেতে হবে, পদত্যাগ করতে হবে।

তিনি আরও বলেন, প্রধানমন্ত্রী বারবার বলেছেন, গ্রহণযোগ্য, সুষ্ঠু নির্বাচন করার জন্য কমিশনকে সরকার সর্বাত্মক সহযোগিতা করবে। নির্বাচনের পর সংখ্যাগরিষ্ঠ দলের হাতে ক্ষমতা হস্তান্তর করবে। এটাই তো সংবিধানের কথা, এর বাইরে তো কোনো সুযোগ নাই। আজ তারা বলছে পদত্যাগ করতে হবে, নির্বাচন করতে দেবে না এবং তত্ত্বাবধায়ক সরকার ছাড়া নির্বাচন হতে দিবে না। তত্ত্বাবধায়ক সরকার তো একটি ডেড ইস্যু। তত্ত্বাবধায়ক সরকার বাংলাদেশে আসার আর কোনো প্রশ্নই ওঠে না।

জাতীয় প্রেস ক্লাবের জহুর হোসেন চৌধুরী হলে এই আলোচনা সভার আয়োজন করে বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব পরিষদ।