যুক্তরাষ্ট্র ফুটবলে আরও একটি অভিষেকের অপেক্ষায় মেসি

যুক্তরাষ্ট্র ফুটবলে আরও একটি অভিষেকের অপেক্ষায় মেসি

সংগৃহিত ছবি।

ইউরোপ ছেড়ে যুক্তরাষ্ট্রে গিয়ে এরই মধ্যে ইন্টার মিয়ামির জার্সি পরে মাঠেও নেমে পড়েছেন লিওনেল মেসি। শুধু তাই নয়, চারটি ম্যাচও খেলে ফেলেছেন তিনি। গোল করেছেন ৭টি। অথচ, এখনও নাকি যুক্তরাষ্ট্রের মূল ফুটবল লিগ এমএলএসেই অভিষেক হয়নি আর্জেন্টাইন এই তারকার?

পিএসজি থেকে যুক্তরাষ্ট্র গিয়ে মিয়ামির জার্সিতে মেসি যে চারটি ম্যাচ খেলেছেন, সেগুলো হলো লিগস কাপের ম্যাচ। এবার এমএলএস লিগে অভিষেকের অপেক্ষায় আর্জেন্টাইন মহাতারকা।

এমএলএসে মেসির অভিষেকটা আরেকটু পিছিয়ে যাচ্ছে। এই লিগে ইন্টার মিয়ামি নিজেদের সর্বশেষ ম্যাচটি খেলেছিল গত ১৫ জুলাইয়ে। যুক্তরাষ্ট্রের ক্লাব ফুটবলের শীর্ষ আসরটিতে এখন বিরতি চলছে। এক মাসের বেশি সময়ের ব্যবধানে আগামী ২০ আগস্ট ফের এমএলএসের ম্যাচে নামার পূর্ব নির্ধারিত সূচি ছিল মিয়ামির।

ঘরের মাঠ ড্রাইভ পিঙ্ক স্টেডিয়ামে তাদের প্রতিপক্ষ ছিল শার্লট এফসি। কিন্তু ব্যস্ত সূচির কারণে ম্যাচটি স্থগিত করা হয়েছে। বুধবার রাতে সামাজিক যোগাযোগ মাধ্যমে দেয়া এক বিবৃতিতে ইন্টার মিয়ামি জানিয়েছে, ‘লিগস কাপে অগ্রগতির কারণে এমএলএসে আগামী ২০ আগস্ট শার্লট এফসির বিপক্ষে আমাদের ম্যাচটি স্থগিত করা হয়েছে। ম্যাচটির নতুন তারিখ পরবর্তীতে ঘোষণা করা হবে।

লিগস কাপের কোয়ার্টার ফাইনালে বাংলাদেশ সময় আগামী শনিবার ভোরে ইন্টার মিয়ামি মোকাবিলা করবে ওই শার্লট এফসিকেই। এই ম্যাচের বিজয়ী দল সেমিফাইনাল খেলবে আগামী ১৫ আগস্ট। জিতলে ফাইনাল, আর হারলে তৃতীয় স্থান নির্ধারণী ম্যাচে খেলবে তারা।

ফাইনাল ও তৃতীয় স্থান নির্ধারণী ম্যাচ অনুষ্ঠিত হবে আগামী ১৯ আগস্ট। যেহেতু মিয়ামি ও শার্লটের যেকোনো একটি দল লিগস কাপে টিকে থাকবে, তাই তাদের মধ্যকার ২০ আগস্টের এমএলসের ম্যাচটি পিছিয়ে দেওয়া হয়েছে।