জবিতে জাতীয় বক্তৃতা প্রতিযোগিতায় চ্যাম্পিয়ন ঢাবি

জবিতে জাতীয় বক্তৃতা প্রতিযোগিতায় চ্যাম্পিয়ন ঢাবি

সংগৃহীত

জগন্নাথ বিশ্ববিদ্যালয়ে জাতীয় বক্তৃতা প্রতিযোগিতায় চ্যাম্পিয়ন হয়েছেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের রাষ্ট্রবিজ্ঞান বিভাগের শিক্ষার্থী নাহিদ হাসান। ১৫ আগস্ট জাতীয় শোক দিবস উপলক্ষ্যে ডিবেটিং সোসাইটির উদ্যোগে জাতীয় বক্তৃতা প্রতিযোগিতা ও আলোচনা সভার আয়োজন করা হয়।

বৃহস্পতিবার বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় মিলনায়তনে জগন্নাথ বিশ্ববিদ্যালয় ডিবেটিং সোসাইটির সভাপতি সাইদুল ইসলামের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক মো. আসাদুজ্জামান রাজুর সঞ্চালনায় অনুষ্ঠানে প্রধান আলোচক হিসেবে উপস্থিত ছিলেন জাতীয় বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. মশিউর রহমান।

বক্তৃতা প্রতিযোগিতায় প্রথম রানার আপ হয়েছেন জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের ইতিহাস বিভাগের শিক্ষার্থী রোকসানা আক্তার। দ্বিতীয় রানার আপ জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের দর্শন বিভাগের শিক্ষার্থী রুবিনা জাহান। চতুর্থ ও পঞ্চম স্থান অর্জন করেছেন যথাক্রমে জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের সিএসই বিভাগের শিক্ষার্থী তৌফিকুর রহমান এবং সমাজকর্ম বিভাগের হুমায়রা সাদাফ।

এছাড়া অনুষ্ঠানে বিশেষ আলোচক হিসেবে ছিলেন জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের কোষাধ্যক্ষ অধ্যাপক ড. কামালউদ্দীন আহমদ। অন্যান্য আলোচকের মধ্যে ছিলেন বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. কাজী সাইফুদ্দীন, বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক মোস্তফা কামাল, সংগঠনটির মডারেটর মো. মেফতাহুল হাসান এবং শাখা ছাত্রলীগের সভাপতি মো ইব্রাহীম ফরাজীসহ অন্যান্যরা।