রাজনীতিতে আসার ইচ্ছা সুজাতার

রাজনীতিতে আসার ইচ্ছা সুজাতার

ফাইল ছবি

বাংলা চলচ্চিত্রের ‘রূপবান’ খ্যাত অভিনেত্রী সুজাতা। তিনি চলচ্চিত্র প্রযোজক এবং পরিচালকও। ফোক সিনেমার সম্রাজ্ঞী হিসেবে খ্যাত এই অভিনেত্রী ১৯৬৫ সালে ‘রূপবান’- চলচ্চিত্রে অভিনয়ের জন্য সর্বাধিক পরিচিত পান। চলচ্চিত্রশিল্পে তার অবদানের জন্য ৪২তম জাতীয় চলচ্চিত্র পুরস্কারে তাকে আজীবন সম্মাননা পুরস্কারে ভূষিত করা হয়।

শিল্পকলার চলচ্চিত্র শাখায় অবদানের জন্য তিনি ২০২১ সালে বাংলাদেশ সরকার কর্তৃক প্রদত্ত দ্বিতীয় সর্বোচ্চ বেসামরিক সম্মাননা একুশে পদকে ভূষিত হন। দীর্ঘদিন অভিনয়ের সঙ্গে জড়িত না থাকলেও  এই অঙ্গনে সক্রিয় সুজাতা।

 সেন্সর বোর্ড, বিটিভি’র প্রিভিউ কমিটিতে আছেন তিনি। তার জীবনে অতৃপ্তি বলতে কিছু নেই। তবে এবার তিনি মানুষের সেবায় রাজনীতিতে মনোনিবেশ করতে চান। এ প্রসঙ্গে সুজাতা বলেন, আমার চাওয়া জীবনের এই পড়ন্ত বিকেলে দেশের মানুষের পাশে দাঁড়াতে চাই। মানুষের পাশে থেকে দেশের সেবা করতে হলে রাজনীতিতে তো যুক্ত হতে হবে।

আমার বিশ্বাস কাজটি ভালোভাবে করতে পারবো। তবে অবশ্যই আওয়ামী লীগ দলে থেকে কাজ করতে চাই। কারণ আপার (শেখ হাসিনা) মতো একজন নেত্রী পাওয়া দেশের জন্য সৌভাগ্যের। তার সঙ্গে কাজ করতে পারলে নিজেকে ধন্য মনে করবো।