আজ থেকে এশিয়া কাপের টিকিট বিক্রি শুরু

আজ থেকে এশিয়া কাপের টিকিট বিক্রি শুরু

প্রতীকী ছবি

আগামী ৩০শে আগস্ট মুলতান ক্রিকেট স্টেডিয়ামে পাকিস্তান ও নেপালের ম্যাচ দিয়ে পর্দা উঠবে এশিয়া কাপ আসরের। ভারত ও পাকিস্তানের বহুল প্রতীক্ষিত ম্যাচ ২রা সেপ্টেম্বর। এই ম্যাচটি হবে শ্রীলঙ্কার পাল্লেকেলে স্টেডিয়ামে। নিরাপত্তা শঙ্কায় ভারত পাকিস্তানে খেলতে যেতে রাজি না হওয়ায় পৃথক দুই দেশে হবে এই টুর্নামেন্ট। তবে আয়োজকের মর্যাদা থাকছে পাকিস্তানের কাছেই। 

গতকাল পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি) জানায় টিকিট বিক্রির দিনক্ষণ। আপাতত পাকিস্তান পর্বের টিকিট বিক্রি শুরুর তারিখ ঘোষণা করেছে পিসিবি। আজ (১২ই আগস্ট) থেকে ঢ়পন.নড়ড়শসব.ঢ়শ ওয়েবসাইটে ছাড়া হচ্ছে টিকিট। ১৫ বছর পর পাকিস্তানে ফিরছে এশিয়া কাপ আসর। স্টেডিয়ামে বসে সবাই যেন খেলা দেখতে পারে, সেজন্য টিকিটের মূল্য সুলভ করা হচ্ছে। প্রথম ধাপে মুলতান ক্রিকেট স্টেডিয়াম ও লাহোরের গাদ্দাফি স্টেডিয়ামের ভিআইপি ও প্রিমিয়াম টিকিটের দাম নির্ধারণ করা হবে। 

৭৬তম স্বাধীনতাবার্ষিকীতে ফার্স্ট ক্লাস ও জেনারেল টিকিটের দাম প্রকাশ করা হবে।

উদ্বোধনী ম্যাচ ছাড়াও বাংলাদেশ বনাম আফগানিস্তান (৩রা সেপ্টেম্বর), আফগানিস্তান বনাম শ্রীলঙ্কা (৫ই সেপ্টেম্বর) ও সুপার ফোরের এ-১ বনাম বি-২ (৬ই সেপ্টেম্বর) এর ম্যাচ হবে পাকিস্তানে। এই ম্যাচগুলোর টিকিট ছাড়া হবে শনিবার থেকে। হাইব্রিড মডেল অনুযায়ী পাকিস্তানে হবে চার ম্যাচ, ফাইনালসহ বাকি ৯ ম্যাচ হবে শ্রীলঙ্কায়। পিসিবি জানিয়েছে, শ্রীলঙ্কা লেগের টিকিট ছাড়ার তারিখ দ্রুত ঘোষণা করা হবে। কারণ ভারত ও পাকিস্তান ম্যাচের টিকিটের জন্য অধীর অপেক্ষায় ভক্তরা।