নিয়োগ পেতে বিষের বোতল নিয়ে ভাইভায় প্রার্থী!

নিয়োগ পেতে বিষের বোতল নিয়ে ভাইভায় প্রার্থী!

ফাইল ছবি

নিয়োগ পেতে বিষের বোতল নিয়ে ভাইভাতে অংশ নিয়েছেন এক প্রার্থী। নিয়োগ না দিলে বিষ খেয়ে আত্মহত্যার হুমকিও দেন তিনি। পরে পুলিশকে খবর দেওয়া হলে অঙ্গিকারনামায় স্বাক্ষর নিয়ে তাকে ছেড়ে দেওয়া হয়। শনিবার (১২ আগস্ট) ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) মালী পদের নিয়োগ বোর্ডে এ ঘটনা ঘটে। 

ওই নিয়োগ প্রার্থীর নাম হাসমত। তিনি বিশ্ববিদ্যালয় সংলগ্ন এলাকার বাসিন্দা। বিশ্ববিদ্যালয়ের ভারপ্রাপ্ত রেজিস্ট্রার এইচ এম আলী হাসান বিষয়টি নিশ্চিত করেন।

তিনি বলেন, ওই লোক নিয়োগ পাওয়ার জন্য বিষের বোতল নিয়ে ভাইভা দিতে আসে। পরে আমরা ইবি থানার ওসিকে খবর দেই। পরে ওসি এলে তার উপস্থিতে অঙ্গীকারনামা লিখে নিয়ে ওই প্রার্থীকে ছেড়ে দেওয়া হয়।

এ বিষয়ে বিশ্ববিদ্যালয় প্রক্টর অধ্যাপক ড. শাহাদৎ হোসেন আজাদ বলেন, দুপুরের দিকে উপাচার্য স্যারের পিএস আমাকে ফোন দিয়ে যেতে বলেন। আমি সেখানে গিয়ে দেখলাম একটি বিষের বোতল রাখা আছে। এরপর নিয়োগ বোর্ডের সদস্যদের মাধ্যমে জানতে পারলাম ওই প্রার্থী নিয়োগ পাওয়ার জন্য বিষের বোতল নিয়ে ভাইভা দিতে আসে। এমনকি সে নিয়োগ না দিলে বিষ খেতে উদ্যত হন। পরে আমরা বিষের বোতল এবং ওসির উপস্থিতিতে ওই লোকের অঙ্গীকারনামা লিখে প্রক্টর অফিসে জমা রেখেছি।

 

এ বিষয়ে ইবি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আননূর জায়েদ বিপ্লব বলেন, ওই লোকের অঙ্গীকারনামা এবং বিষের বোতল বিশ্ববিদ্যালয় প্রক্টরের কাছে জমা রয়েছে। আমাদের কাছে তারা হস্তান্তর করেনি৷ হস্তান্তর করলে আমরা আইনী প্রক্রিয়ায় এগোতে পারবো।