কোহলির মতে বাবর সম্ভবত বর্তমান বিশ্বের সেরা ব্যাটসম্যান

কোহলির মতে বাবর সম্ভবত বর্তমান বিশ্বের সেরা ব্যাটসম্যান

ফাইল ছবি।

ভারতের সাবেক অধিনায়ক বিরাট কোহলি ইতোমধ্যে টেস্ট, ওয়ানডে ও টি-টোয়েন্টি মিলে ৫৫৯ ইনিংসে ব্যাট করে ৭৬টি সেঞ্চুরি করেছেন। ক্রিকেট বিশ্লেষকরা বলছেন ধারাবাহিকতা ধরে রাখতে পারলে কিংবদন্তি শচীন টেন্ডুলকারের শততম সেঞ্চুরির রেকর্ড ভেঙে দেবেন কোহলি। 

ভারতের প্রতিবেশী দেশ পাকিস্তান। সেই দেশের এ সময়ের অন্যতম সেরা ক্রিকেটার হলেন বাবর আজম। কোহলির মতো ধারাবাহিক রান করে যাচ্ছেন পাকিস্তানের অধিনায়ক বাবর আজম। 

বাবরের ধারাবাহিকতা দেখে অনেকে এখনই কোহলির সঙ্গে তুলনা করা শুরু করে দিয়েছেন, তবে কোহলিকে ছুঁতে হলে বাবর আজমকে আরও অনেক পথ অতিক্রম করতে হবে। 

গত বছর স্টার স্পোর্টসকে দেওয়া এক সাক্ষাৎকারে বাবর আজম সম্পর্কে বিরাট কোহলি বলেছিলেন, ‘আমার সঙ্গে তার (বাবরের) প্রথম সাক্ষাৎ হয়েছিল ২০১৯ সালের ওয়ানডে বিশ্বকাপে ম্যানচেস্টার ম্যাচের পর। অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপ থেকে আমি ইমাদকে (ওয়াসিম) চিনি এবং সে এসে বলে- বাবর আমার সঙ্গে কথা বলতে চায়।’

‘এরপর আমরা দুজন (বাবর-বিরাট) বসি ও খেলা নিয়ে আলোচনা করি। প্রথম দিন থেকেই সে আমাকে প্রচুর শ্রদ্ধা ও সম্মান দেখিয়েছে এবং সেটার পরিবর্তন হয়নি। সব ফরম্যাট মিলিয়েই সম্ভবত বর্তমানে বিশ্বের সেরা ব্যাটসম্যান সে।’

কোহলি আরও বলেন, ‘ধারাবাহিকভাবে সব ফরম্যাটেই বাবর আজম পারফরম্যান্স করে। তাকে খেলতে দেখাটা আমি সব সময় উপভোগ করি।’