আল হিলালেই যাচ্ছেন নেইমার, হয়ে গেছে চুক্তিও

আল হিলালেই যাচ্ছেন নেইমার, হয়ে গেছে চুক্তিও

নেইমার এখন আল হিলালের

নেইমার এখন আল হিলালের’ এখন শুধুমাত্র আনুষ্ঠানিকভাবে এই ঘোষণা আসার অপেক্ষা। বাদ বাকি নেইমারের সৌদি যাওয়া নিশ্চিত বলে দাবি বিবিসির। আজই হবার কথা তার স্বাস্থ্য পরীক্ষা, ঠিক হয়ে গেছে জার্সি নাম্বারও। এই সপ্তাহেই তাকে দেখা যেতে পারে আল হিলালের জার্সি গায়ে। 

ক্রিস্টিয়ানো রোনালদো ও লিওনেল মেসির দেখানো পথেই হাঁটলেন নেইমার। এবার ইউরোপ অধ্যায়ের ইতি টানলেন সময়ের অন্যতম সেরা এই ফুটবল তারকা। আল হিলালের প্রস্তাবে রাজি হয়ে দুই বছরের জন্য তিনি পাড়ি দিচ্ছেন সৌদি আরবে। চাইলে আরো এক বছর বাড়াতে পারবেন চুক্তির মেয়াদ।

ফরাসি সংবাদ মাধ্যম ‘লেকিপ’ বিষয়টি নিশ্চিত করেছে। সেই সাথে তারা জানিয়েছে, আল হিলালে বছরপ্রতি নেইমারের পারিশ্রমিক হবে ১৬০ মিলিয়ন ইউরো, অর্থাৎ বাংলাদেশী মূদ্রায় প্রায় ১ হাজার ৯২৭ কোটি টাকা। দুই বছরে অঙ্কটা দাঁড়াচ্ছে ৩২০ মিলিয়ন ইউরো।

সোমবার (১৪ আগস্ট) তার মেডিক্যাল টেস্ট হবার কথা জানিয়েছে দলবদলের খবরের সবচেয়ে বিশ্বাসযোগ্য সাংবাদিক ফ্যাব্রিজিও রোমানো। রোমানোর দাবি এই দলবদলে প্রায় ১০ কোটি ইউরো পাচ্ছে পিএসজি। তবে এই চুক্তিতে নেইমারের ধারে বার্সালোনায় ফেরার কথা উল্লেখ নেই।

সামাজিক যোগাযোগমাধ্যমে তিনি লিখেন, '২০২৫ সালের ৩০ জুন পর্যন্ত আল হিলালে চুক্তি করেছেন নেইমার। আজই স্বাস্থ্য পরীক্ষা হয়ে যাবার কথা। সেখানে তিনি প্রিয় ১০ নম্বর জার্সিই পরবেন। এই সপ্তাহের শেষে তাকে আনুষ্ঠানিকভাবে আল হিলালের খেলোয়াড় হিসেবে পরিচয় করিয়ে দেয়া হতে পারে। এর ফলে পিএসজি পাবে ১০০ মিলিয়ন ইউরো।

সবকিছু ঠিক থাকলে পিএসজির সাথে প্রায় অর্ধযুগের সম্পর্ক ছিন্ন হতে যাচ্ছে নেইনারের। পিএসজির জার্সিতে এখন পর্যন্ত ১৭৩ ম্যাচে ১১৮ গোল করেছেন নেইমার। এছাড়া ৭৭টি গোলে সহায়তাও করেছেন। ক্লাবটিকে এ সময়ে পাঁচবার লিগ ওয়ানের শিরোপা জিততে সাহায্য করেছেন তিনি। এছাড়া ক্লাবটির হয়ে দুবার লিগ কাপ, তিনবার ফ্রেঞ্চ কাপ ও চারবার সুপার কাপ জিতেছেন নেইমার।