ফিরেই সোশ্যাল মিডিয়ায় ‘স্পেশাল’ বার্তা স্টোকসের

ফিরেই সোশ্যাল মিডিয়ায় ‘স্পেশাল’ বার্তা স্টোকসের

ইংল্যান্ড অলরাউন্ডার বেন স্টোকস

২০১৯ সালে নিজেদের ইতিহাসে প্রথমবার ওডিআই বিশ্বকাপের শিরোপা জিতেছিল ইংল্যান্ড। তাদের এই জয়ে গুরুত্বপূর্ণ ভূমিকা ছিল অলরাউন্ডার বেন স্টোকসের। ফাইনালে তার ইনিংসে ভর করেই কার্যত শিরোপা জয় নিশ্চিত করেছিল ইংল্যান্ড। এরপরেই ওয়ানডে ফর্ম্যাটকে আলবিদা জানান বেন স্টোকস। তবে বুধবার ফের একবার ওয়ানডে ফর্ম্যাটে ফেরার কথা জানিয়েছেন তিনি। প্রত্যাবর্তনের দিনেই তিনি সোশ্যাল মিডিয়াতে দিয়েছেন ছোট্ট একটি বার্তা।

বেন স্টোকসের ওয়ানডে দলে ফেরার পরে টুইটারে লিখেছেন ‘লল’। তার প্রত্যাবর্তনের সাথে লল (এলওএল বা লাফ আউট লাউড) কথাটির ঠিক কী সম্পর্ক রয়েছে তা নিয়ে প্রশ্ন উঠতেই পারে। বিষয়টির সাথে কিন্তু যোগ রয়েছে মইন আলির টেস্ট অবসর ভেঙে অ্যাশেজে ফেরার বিষয়টিরও।

২০২১ সালে টেস্ট থেকে অবসর নিয়েছিলেন মইন আলি। তবে শেষ অ্যাশেজে দলে ফিরেছিলেন তিনি। দলের মূল স্পিনার জ্যাক লিচের চোটের পর একজন স্পিনার প্রয়োজন ছিল ইংল্যান্ড দলের। অ্যাশেজ খেলতে আগ্রহী কি না, এই বিষয়টা জানতে চেয়েই মইনকে মেসেজ করেছিলেন স্টোকস। বেন স্টোকস লিখেছিলেন, ‘অ্যাশেজ?’ টেস্ট অধিনায়ক মজা করে বলছেন এমনটাই মইন ভেবেছিলেন। কারণ লিচের চোটের খবর তিনি জানতেন না। এই কারণেই এমন প্রতিক্রিয়া দিয়েছিলেন আলি। সে দিনও তিনি হেসে উড়িয়ে দিয়েছিলেন স্টোকসের প্রস্তাবকে‌।

অবশেষে অ্যাশেজে ফিরে এসে সিরিজ ড্রয়ে ইংল্যান্ডের হয়ে গুরুত্বপূর্ণ অবদান রাখেন তিনি। তবে অ্যাশেজ শেষ হয়ে যাওয়ার পরে ফের অবসরে গিয়েছেন মইন আলি। তিনি জানিয়েছিলেন, এরপর স্টোকস এমন কোনো মেসেজ পাঠালে তিনি তা ডিলিটই করে দেবেন! সেই স্টোকসই এবার ওয়ানডে অবসর থেকে ফিরে এসেছেন। আর তারপরেই মইন আলির ঘটনার কথা কার্যত মনে করিয়ে দিয়ে স্টোকস লিখেছেন ওই ‘লল’ শব্দটি।

ইংল্যান্ড পুরুষদের ওডিআই স্কোয়াড :
জোস বাটলার (অধিনায়ক), মইন আলি, গাস অ্যাটকিনসন, জনি বেয়ারস্টো, স্যাম কারান, লিয়াম লিভিংস্টোন, ডেভিড মালান, আদিল রশিদ, জো রুট, জেসন রয়, বেন স্টোকস, রিস টপলে, ডেভিড উইলি, মার্ক উড, ক্রিস ওকস

ইংল্যান্ড পুরুষদের টি২০ স্কোয়াড :
জোস বাটলার (অধিনায়ক), রেহান আহমেদ, মইন আলি, গাস অ্যাটকিনসন, জনি বেয়ারস্টো, হ্যারি ব্রুক, স্যাম কারান, বেন ডাকেট, উইল জ্যাকস, লিয়াম লিভিংস্টোন, ডেভিড মালান, আদিল রশিদ, জোশ টাঙ্গ, জন টার্নার, লুক উড।
সূত্র : হিন্দুস্তান টাইমস