পাবনায় জামায়াত-শিবিরের ৩৬ নেতাকর্মী আটক

পাবনায় জামায়াত-শিবিরের ৩৬ নেতাকর্মী আটক

পাবনায় জামায়াত-শিবিরের ৩৬ নেতাকর্মী আটক

পাবনার চারটি থানা এলাকায় অভিযান চালিয়ে জামায়াত-শিবিরের ৩৬ নেতাকর্মীকে আটক করেছে পুলিশ।বুধবার (১৬ আগস্ট) মধ্যরাত থেকে বৃহস্পতিবার (১৭ আগস্ট) ভোর পর্যন্ত বাড়ি বাড়ি অভিযান চালিয়ে তাদের আটক করা হয়। পরে মামলা দায়ের করে তাদের সেই মামলায় গ্রেপ্তার দেখানো হয়।

সংশ্লিষ্ট থানার ভারপ্রাপ্ত কর্মকর্তারা জানান, আটককৃতদের  মধ্যে পাবনা সদর উপজেলায় ১০ জনকে, ঈশ্বরদী  থেকে ১১ জনকে, ভাঙ্গুড়ায় ৬ জনকে এবং সাঁথিয়া উপজেলায় ৯ জনকে আটক করা হয়।

পাবনার অতিরিক্ত পুলিশ সুপার মাসুদ আলম বলেন, আটককৃতরা বিভিন্ন স্থানে নাশকতার পরিকল্পনা করছিলেন। গোপন সংবাদের ভিত্তিতে পুলিশ তাদের আটক করেছে। পরে তাদের বিরুদ্ধে বিশেষ ক্ষমতা আইনে সংশ্লিষ্ট থানায় মামলা দায়ের করে আদালতের মাধ্যমে সবাইকে জেলহাজতে পাঠানো হয়েছে।

এর আগে পাবনা পুলিশ ১৩ জামায়াতের নেতাকর্মীকে আটক করে জেলহাজতে পাঠিয়েছে। এর মধ্যে কেন্দ্রীয় সূরা সদস্য ও পাবনা জেলা কমিটির নেতা অধ্যাপক মাওলানা আবদুল গাফ্ফার ও ফরিদপুর উপজেলার আমীর রয়েছেন। 

জামায়াত-শিবিরের নেতাকর্মীদের আটকের বিষয়ে জেলা জামায়াতের আমীর অধ্যাপক আবু তালেব মন্ডল ও সেক্রেটারি অধ্যক্ষ মাওলানা ইকবাল হোসাইন এক বিবৃতিতে বলেন, অবৈধ সরকারের বিরুদ্ধে আন্দোলন স্তব্ধ করতে এসব নেতাকর্মীদের বাড়ি বাড়ি গিয়ে আটক করে পুলিশ নগ্নতার পরিচয় দিয়েছে। এ ধরণের আটকের তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়ে তাদের মুক্তির দাবি জানান জামায়াত নেতৃবৃন্দ।