নদীতে ভেসে এলো নবজাতকের মরদেহ

নদীতে ভেসে এলো নবজাতকের মরদেহ

প্রতীকী ছবি

শরীয়তপুরের জয়ন্তী নদীর ডামুড্যা লঞ্চঘাট এলাকা থেকে ভেসে আসা এক নবজাতকের মরদেহ উদ্ধার করেছে পুলিশ। শিশুটির বয়সসহ বিস্তারিত জানা যাবে মেডিকেল রিপোর্ট আসার পর জানা যাবে বলে জানায় ডামুড্যা থানা পুলিশ। জাতীয় জরুরী সেবা ৯৯৯ এ  খবর পেয়ে নবজাতকের মরদেহটি উদ্ধার করা হয়।

শুক্রবার (১৮ আগস্ট) বিকেলে ডামুড্যা পৌরসভার পুরোনো লঞ্চঘাট এলাকায় গোসল করতে নেমে পলিথিন ব্যাগের ভেতর মানব শিশুর মতো কিছু একটা দেখতে পান স্থানীয়রা। এরপর তারা জাতীয় হেল্প ডেস্কের নম্বরে খবরটি জানায়।

পুলিশ সূত্রে জানা যায়, খবর পেয়ে এক নবজাতকের মরদেহ উদ্ধার করে শরীয়তপুর সদর হাসপাতালের মর্গে পাঠানো হয়েছে। শিশুটির বিষয়ে এখন পর্যন্ত বিস্তারিত জানা যায়নি।

ডামুড্যা পৌরসভার ৩নং ওয়ার্ড কাউন্সিলর আবুল হোসেন মন্টু ঢাকা পোস্টকে বলেন, পুরোনো লঞ্চঘাট থেকে লঞ্চে ওঠার সিঁড়ির কাছে এক নবজাতকের মরদেহ পাওয়া গেছে। ওই শিশুর জন্য আমি মর্মাহত। মানুষ যদি সচেতন না হয়, তাহলেই এ ধরণের ঘটনা ঘটে। এই ন্যাক্কারজনক ঘটনা যাতে আর না ঘটে সেজন্য সবাইকে সচেতন হতে হবে।

ডামুড্যা থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শেখ শরিফুল আলম ঢাকা পোস্টকে বলেন, খবর পেয়ে নবজাতকের মহদেহ উদ্ধার করে হাসপাতালে পাঠিয়েছি। ময়নাতদন্তের রিপোর্ট এলে বিস্তারিত বলা যাবে। এ ঘটনায় একটি অপমৃত্যু মামলা হয়েছে।