চোরাকারবারির দায়ে পিকআপ চালকের কারাদণ্ড দিয়েছে ফেনীর আদালত

চোরাকারবারির দায়ে পিকআপ চালকের কারাদণ্ড দিয়েছে ফেনীর আদালত

ছবিঃ সংগৃহীত।

ফেনীতে চোরাকারবারের দায়ে মিঠুন আহমেদ মিঠু (২৭) নামের এক পিকআপ চলকের পাঁচ বছরের সশ্রম কারাদণ্ড দিয়েছেন আদালত।

সোমবার (২১ আগস্ট) দুপুরের দিকে ফেনীর বিশেষ ট্রাইব্যুনালের বিচারক সৈয়দ মো. কায়সার মোশাররফ ইউছুপের আদালতে এ রায় ঘোষণা করা হয়েছে।

রায় ঘোষণাকালে আসামি মিঠু আদালতের কাঠগড়ায় উপস্থিত ছিলেন।

দণ্ডপ্রাপ্ত মিঠু চট্টগ্রামের জোরারগঞ্জ থানার পরাগলপুর গ্রামের ফরিদ আহাম্মদের ছেলে।

মামলার এজহার সূত্র ও এপিপি এডভোকেট দ্বীজেন্দ্র কংশ বনিক জানায়, গোপন সংবাদের ভিত্তিতে ২০১৬ সালের ২৪ মার্চ রাত ৩টার দিকে ছাগলনাইয়া উপজেলার মোকামিয়া এলাকার মজুমদার জামে মসজিদের সামনে সন্দেহভাজন পরিবহনে তল্লাশি চালায় বিজিবি সদস্যরা।

এসময় একটি পিকআপে ভারত থেকে অবৈধ উপায়ে আসা ৮ হাজার পিস মুরগির বাচ্চা, ৭২ কোটা পাউডার, ৪৪ পিস তেল ও ৯০ পিস ট্যাংক উদ্ধার করা হয়। ঘটনায় জড়িত অন্যান্য আসামি পালিয়ে যাওয়ার পর বিজিবি সদস্যরা পিকআপ চালক মিঠুকে আটক করে।

পরদিন বিজিবির হাবিলদার মোহাম্মদ মিজানুর রহমান বাদী হয়ে এ ঘটনায় ছাগল নাইয়া থানায় মামলা দায়ের করেন। মামলাটি তদন্ত করে একই বছরের ১৭ আগস্ট ছাগলনাইয়া থানা পুলিশ অভিযোগ পত্র জমা দেন।

আদালত এ মামলায় ৭ জনের সাক্ষ্য নিয়ে যাবতীয় কার্যক্রম শেষ করে সোমবার রায় ঘোষণা করেন। রায়ে একমাত্র আসামি মিঠুর ৫ বছরেন সশ্রম কারাদণ্ড ও ৫ হাজার টাকা জরিমানা অনাদায়ে আরও ১ মাসের বিনাশ্রম কারাদণ্ড দেওয়া হয়েছে।

আদালতের এপিপি অ্যাডভোকেট দ্বিজেন্দ্র কুমার কংশ বনিক বলেন, রায় ঘোষণার সময় আসামি মিঠু উপস্থিত ছিলেন। তার বিরুদ্ধে আনীত অভিযোগ সন্দেহাতীত ভাবে প্রমাণিত হওয়ায় আদালত সাজা ঘোষণা করেন। রায় ঘোষণার পর দণ্ডিত আসামিকে কারাগারে পাঠানো হয়েছে।