ফেসবুকে এডিটিং টুলের যত কাজ

ফেসবুকে এডিটিং টুলের যত কাজ

ফাইল ছবি

সোশ্যাল মিডিয়া প্ল্যাটফরম ফেসবুকে ছবি, ভিডিও, মনের কথা শেয়ার করার পাশাপাশি আয়ও করতে পারেন। তাই তো দিন দিন আপডেট হচ্ছে প্ল্যাটফরমটি। এবার নতুন একটি টুল যুক্ত করল ফেসবুক। এখন থেকে ব্যবহারকারীরা ফেসবুকে রিফাইন্ড এডিটিং টুলস ব্যবহার করার সুযোগ পাবেন।

এ ছাড়াও এখন থেকে ব্যবহারকারীরা এইচডিআর ভিডিও আপলোড করতে সক্ষম হবেন এবং পুরনো ওয়াচ ট্যাবের পরিবর্তে ভিডিও ট্যাব অপশন দেখা যাবে।

অর্থাৎ ফেসবুক ব্যবহারকারীদের ভিডিও এডিটিং করা আরও সহজ হবে। ফেসবুকের নতুন এডিটিং টুলের সাহায্যে ভিডিওতে মিউজিক, ফিল্টার এবং অন্যান্য অ্যাফেক্ট যোগ করতে পারবেন। এ ছাড়াও ভিডিও কাট করা, ট্রিম করার পাশাপাশি হেডলাইন ও ক্যাপশন যোগ করতে পারবেন।

নতুন ভিডিও ট্যাবের মাধ্যমে খুব সহজেই ফেসবুকে ভিডিও সার্চ করতে এবং দেখতে পারবেন। ভিডিওর জন্য একটি প্ল্যাটফরম হিসেবে কাজ করবে, যেখানে রিলস, দীর্ঘ ভিডিও এবং লাইভ সবকিছু দেখা যাবে।

এ ভিডিও অপশনটি অ্যান্ড্রয়েড অ্যাপে ওপরের দিকে এবং আইওএস-এর নিচে প্রদর্শিত হবে। এর ফলে ফেসবুকে ভিডিও দেখা এবং এডিটিং করা আরও বেশি সহজ হয়ে উঠবে।

এ ছাড়া রিল এডিটিং টুলও পাবেন। এর মাধ্যমে ফেসবুক অ্যাপ থেকে ভিডিও আপলোড করার সময় সরাসরি ভিডিওতে অডিও, টেক্সট এবং মিউজিক যোগ করতে পারবেন।

মেটা ফেসবুকে বিভিন্ন এডিটিং টুলসের বিকল্পও যোগ করেছে। যার মাধ্যমে চাইলে ভিডিওর গতি বাড়াতে পারবেন। একই সঙ্গে এ ভিডিও রিভার্স বা রিপ্লেস করতে পারবেন।