হাসপাতালে থাকসিন সিনাওয়াত্রা

হাসপাতালে থাকসিন সিনাওয়াত্রা

থাকসিন সিনাওয়াত্রা

হাসপাতালে থাকসিন সিনাওয়াত্রা১৫ বছরের স্বেচ্ছা নির্বাসন থেকে দেশে ফিরে গ্রেফতার হওয়ার পর অসুস্থ বোধ করায় হাসপাতালে ভর্তি করা হয়েছে থাইল্যান্ডের সাবেক প্রধানমন্ত্রী থাকসিন সিনাওয়াত্রাকে। একইদিন দেশটির পার্লামেন্ট ভোটে নয়া প্রধানমন্ত্রী নির্বাচিত হয়েছেন ফেউ থাই পার্টির নেতা ও থাকসিনের রাজনৈতিক মিত্র শ্রেথা থাভিসিন।

মঙ্গলবার (২২ আগস্ট) সিঙ্গাপুর থেকে দেশে ফিরলে সুপ্রিম কোর্টের নির্দেশে বিমানবন্দর থেকেই কারাগারে পাঠানো হয় সাবেক এই প্রধানমন্ত্রীকে। সেখানে উচ্চ রক্তচাপ ও হৃদযন্ত্রের সমস্যা দেখা দিলে স্থানীয় সময় রাত ২টায় তাকে হাসপাতালে ভর্তি করা হয়। তবে তার শারীরিক অবস্থা নিয়ে পরিস্কার ধারণা দেয়নি জেল কর্তৃপক্ষ।

এরআগে থাইল্যান্ডের সুপ্রিম কোর্ট জানায়, ক্ষমতার অপব্যবহার ও কনফ্লিক্ট অব ইন্টারেস্টের অভিযোগে অন্তত আট বছরের জেল খাটতে হতে পারে ৭৩ বছর বয়সী থাকসিনকে। এ অবস্থায় মঙ্গলবার থাইল্যান্ডের পার্লামেন্ট ভোটে নতুন প্রধানমন্ত্রী নির্বাচিত হয়েছেন থাকসিনের দলেরই শ্রেথা থাভিসিন।

কয়েক সপ্তাহের রাজনৈতিক টানাপোড়েন শেষে এরইমধ্যে প্রধানমন্ত্রী হিসেবে রাজকীয় অনুমোদন পেয়েছেন রিয়েল স্টেট ব্যবসায়ী শ্রেথা। সূত্র: ডিডব্লিউ