যশোরের শীর্ষ সন্ত্রাসী রাকিব সহ ৫ আসামী গ্রেফতার

যশোরের শীর্ষ সন্ত্রাসী রাকিব সহ ৫ আসামী গ্রেফতার

যশোরের শীর্ষ সন্ত্রাসী রাকিব সহ ৫ আসামী গ্রেফতার

র‌্যাব-৬ যশোর ক্যাম্পের যৌথ অভিযানে যশোরের চাঞ্চ ল্যকর অপরাধী ২৫ মামলার আসামী, শীর্ষ সন্ত্রাসী রাকিব ওরফে ভাইপো রাকিব (৩০)সহ বিভিন্ন ঘটনায় ৫জন মাদক, স্বর্ণ চোরাকারবারী ও স্বশস্ত্র সন্ত্রাসী গ্রেফতার হয়েছে। বুধবার (২৩ আগস্ট)  দুপুরে র‌্যাব-৬, সিপিসি-৩ যশোরের কোম্পানী অধিনায়ক মেজর মোহাম্মদ সাকিব হোসেন সাংবাদিকবুদের কাছে এক প্রেস ব্রিফিং-এ তথ্য জানিয়েছেন।

গ্রেফতারকৃত অন্য আসামীরা হলো মাদক মামলায় যাবজ্জীবন সাজাপ্রাপ্ত পলাতক আসামী শার্শার তরিকুল ইসলাম (৩৫), স্বর্ণ চোরাচালান মামলায় অভিযুক্ত ১৫ বছরের কারাদন্ডপ্রাপ্ত পলাতক আসামী নড়াইলের জিকরুল আলম (৪৪), বিদেশী পিস্তল ও গুলিসহ গ্রেফতার যশোরের ঝাউদিয়া গ্রামের সাগর হোসেন (২১), ও একই এলাকার হত্যা মামলার আসামী আব্দুল কাদের (৩৪)। 

ব্রিফিংএ মেজর মোহাম্মদ সাকিব হোসেন আরও জানান, ২৩ আগস্ট দিবাগত রাতে গোপন সংবাদের ভিত্তিতে র‌্যাব-যশোর কোম্পানীর একাধিক টিম বিভিন্নস্থানে অভিযান পরিচালনা করে। এসব অভিযানে গ্রেফতারকৃতদের কাছ থেকে ১টি বিদেশী পিস্তল, ২টি ওয়ান শুটারগান, ৫ রাউন্ড গুলি ও ম্যাগাজিন জব্দ করা হয়েছে।

যশোর শহরের বেজপাড়া এলাকার শীর্ষ সন্ত্রাসী রাকিব ওরফে ভাইপো রাকিবের বিরুদ্ধে কোতয়ালী মডেল থানায় ৪টি হত্যা, ৮টি অস্ত্র, ০২টি বিস্ফোরক, ০৪টি হত্যা চেষ্টা, ৩টি চাঁদাবাজি, ১টি ডাকাতি, অন্যান্য আরও ৩টি মামলাসহ সর্বমোট ২৫টি মামলা বিচারাধীন রয়েছে বলে জানানো হয়।জেলার বাঘারপাড়া থানায় মাদক মামলায় আদালতে যাবজ্জীবন সাজাপ্রাপ্ত শার্শার দাউদখালী গ্রামের কাশেম আলীর ছেলে তরিকুল ইসলামকে গাজীপুর এর টঙ্গী পূর্ব থানা এলাকা থেকে গ্রেফতার করে র‌্যাবের একটি দল।

বেনাপোল পোর্ট থানায় আড়াই কেজি অবৈধ স্বর্ণ চোরাচালানী মামলায় নড়াইলের লোহাগড়া থানার মঙ্গলপুর গ্রামের মৃত আলেক মোল্লার ছেলে জিকরুল আলমকে ঢাকার মীরপুর থেকে গ্রেফতার করা হয়।যশোর সদর উপজেলার ঝাউদিয়া গ্রামের সাগর হোসেনকে আরবপুর ইউনিয়নের যশোর ইংলিশ স্কুল এ্যান্ড কলেজ এর সামনে থেকে রাতে বিদেশী পিস্তল ও গুলিসহ হাতে নাতে গ্রেফতার করা হয়।

এছাড়া একই এলাকার আব্দুল কাদেরকে সদর উপজেলার দেয়াড়া ইউনিয়নের চান্দুটিয়া এলাকা থেকে ২টি ওয়ানশুটার গান, ২ রাউন্ড শর্টগানের গুলি ও ২ রাউন্ড ওয়ানশুটার গানের গুলিসহ হাতে নাতে গ্রেফতার করা হয়েছে। আসামীদেরকে সংশ্লিষ্ট থানায় হস্তান্তর করা হয়েছে।