রাবিতে প্রজন্ম ওয়েভ সিজন ৩-এর চলচ্চিত্র প্রদর্শনী অনুষ্ঠিত

রাবিতে প্রজন্ম ওয়েভ সিজন ৩-এর চলচ্চিত্র প্রদর্শনী অনুষ্ঠিত

সংগৃহীত

রাজশাহী বিশ্ববিদ্যালয়ে (রাবি) জাঁকজমকভাবে প্রজন্ম ওয়েভ সিজন ৩-এর চলচ্চিত্র প্রদর্শনী অনুষ্ঠিত হয়েছে।

বুধবার (২৩ আগস্ট) বিকেল ৪টায় বিশ্ববিদ্যালয়ের শহীদ তাজউদ্দীন আহমেদ সিনেট ভবনে এ প্রদর্শনী অনুষ্ঠিত হয়।

মার্কিন যুক্তরাষ্ট্র দূতাবাসের ও এক্সপ্রেশন্স লিমিটেডের সার্বিক সহযোগিতায় এ প্রদর্শনী অনুষ্ঠিত হয়। আয়োজনের সার্বিক দায়িত্বে ছিলেন রাজশাহী বিশ্ববিদ্যালয় ক্যারিয়ার ক্লাব।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে ছিলেন ঢাকায় মার্কিন যুক্তরাষ্ট্র দূতাবাসের তথ্য সাপোর্ট টিমের পরিচালক ক্রেগ ফরেস্ট, ঢাকায় মার্কিন যুক্তরাষ্ট্র দূতাবাসের তথ্য সাপোর্ট টিমের উপ-পরিচালক ডেভিড বেয়ার্ড। এছাড়াও অনুষ্ঠানে উপস্থিত ছিলেন রাজশাহী বিশ্ববিদ্যালয় ক্যারিয়ার ক্লাবের উপদেষ্টা লোক প্রশাসন বিভাগের সহযোগী অধ্যাপক স্বপ্নীল রহমান।

অনুষ্ঠানে সৎ পথে থেকে উপার্জন করে টাকা আয় করা, ক্যারিয়ার বিষয়ক সচেতন, সামাজিক যোগাযোগ মাধ্যমের সচেতনতা, সাম্প্রদায়িকতা পরিহারসহ আরও অনেক বিষয় নিয়ে দুটি শর্টফিল্ম প্রদর্শন করা হয়। যার মধ্যে একটি শর্টফিল্মের অভিনেত্রী সালহা খানম নাদিয়া এ সময় উপস্থিত ছিলেন।

চলচ্চিত্র প্রদর্শনী দেখে বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী মাসুদ রানা বলেন, প্রজন্ম ওয়েব ফিল্মে দুইটি শর্ট ফিল্ম দেখানো হয়। সেখানে সন্ধি নামক একটা ফিল্ম আমার অনেক ভালো লেগেছে। সিনেমাটিতে ধর্মনিরপেক্ষ বাঙালিত্বের বহিঃপ্রকাশ ফুটে উঠেছে। এমন শর্ট ফিল্ম যুব সমাজকে খারাপ পথ থেকে দূরে রাখবে পাশাপাশি ধর্মনিরপেক্ষ একত্রিত বাংলাদেশ বিনির্মানেও অবদান রাখবে, যেখানে সব বিশেষজন ভুলে ধর্ম, ভাষা, সংস্কৃতি এবং আদর্শসহ প্রতিষ্ঠিত করবে। এমন একটি অনুষ্ঠান আয়োজন করায় রাজশাহী বিশ্ববিদ্যালয় ক্যারিয়ার ক্লাবকে অসংখ্য ধন্যবাদ জানান এ শিক্ষার্থী।

ক্যারিয়ার ক্লাবের সভাপতি খোন্দকার অভিষেক ইবনে শামস বলেন, আমরা গর্বিত যে প্রজন্ম ওয়েভ একাধিক সাফল্যকর অনুষ্ঠানের পর পুনরায় এই বছর আমাদের ক্যাম্পাসে চলচ্চিত্র উৎসব নিয়ে ফিরে এসেছে। আজকের চলচ্চিত্র প্রদর্শনীতে মূলত দুটি শর্টফিল্ম প্রদর্শন করা হয় এবং উভয় শর্টফিল্মই একটি করে মোট দুটি গুরুত্বপূর্ণ বার্তা বহন করে। আশা ‍করি, আজকের এই অনুষ্ঠান আমার ক্যাম্পাসের নতুন প্রজন্মের কাছে সফলভাবে গুরুত্বপূর্ণ বার্তা দুটি পৌঁছে দিয়েছে যা সমাজে ইতিবাচক পরিবর্তনের দুয়ার উন্মোচন করবে।

ক্যারিয়ার ক্লাবের উপদেষ্টা ও রাবি লোক প্রশাসন বিভাগের সহযোগী অধ্যাপক স্বপ্নীল রহমান বলেন, তরুণদের মধ্যে সামাজিক সচেতনতা, নৈতিকতা ও মূল্যবোধ বৃদ্ধির লক্ষ্যে প্রজন্ম ওয়েভ, এক্সপ্রেশন ও আমেরিকান দূতাবাস যৌথভাবে বাংলাদেশের বিভিন্ন স্বনামধন্য বিশ্ববিদ্যালয়ে এই চলচ্চিত্র উৎসবের আয়োজন করে থাকে। এরই ধারাবাহিকতায় রাজশাহী বিশ্ববিদ্যালয় ক্যারিয়ার ক্লাব তৃতীয়বারের মতো ‘প্রজন্ম ওয়েভ ফিল্ম ফেস্টিভাল সিজন ৩’ এর আয়োজন করেছে। এর প্রধান উদ্দেশ্য ধর্মান্ধতা, জঙ্গীবাদ, নারীর প্রতি সহিংসতা ইত্যাদি প্রতিরোধে বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের জন্য সচেতনতা তৈরি করা। এই অনুষ্ঠান আয়োজনে সহযোগিতা করার জন্য তিনি বিশ্ববিদ্যালয় প্রশাসনকে ধন্যবাদ জানান।

অনুষ্ঠান শেষে দর্শকদের প্যাড ও টিশার্ট প্রদান করা হয়। এসময় চলচ্চিত্র প্রদর্শনীতে বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন বিভাগের প্রায় ৩ শতাধিক শিক্ষার্থী উপস্থিত ছিলেন।