ফুরালো অপেক্ষার পালা, বাংলাদেশের স্কোয়াডে ডাক পেলেন ইমরুল

ফুরালো অপেক্ষার পালা, বাংলাদেশের স্কোয়াডে ডাক পেলেন ইমরুল

ইমরুল কায়েস

অবশেষে অবসান ঘটতে যাচ্ছে ইমরুল কায়েসের দীর্ঘদিনের অপেক্ষার। লাল-সবুজ জার্সি গায়ে চাপিয়ে মাঠে নামার আক্ষেপটা ঘুচতে যাচ্ছে তার। লম্বা সময় পর বাংলাদেশের স্কোয়াডে ডাক পড়লো তার।

তবে এই ডাক জাতীয় দলে নয়। ইমরুলের ডাক এসেছে বাংলাদেশ 'এ' দল থেকে। আফগানিস্তান 'এ' দলের বিপক্ষে আসন্ন সিরিজে বাংলাদেশ 'এ' দলের স্কোয়াডে জায়গা মিলেছে জাতীয় দলের এক সময়ের তারকা এই ব্যাটারের।

আফগানিস্তানের বিপক্ষে আসন্ন সিরিজটির জন্য ১৪ সদস্যের দল ঘোষণা করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড- বিসিবি। এই সিরিজের মধ্য দিয়ে দীর্ঘদিন পর বাংলাদেশের হয়ে আন্তর্জাতিক অঙ্গনে খেলার সুযোগ মিলেছে ইমরুল কায়েসের।

একই সঙ্গে সেই দলে জায়গা করে নিয়েছেন আরেক তারকা উইকেটরক্ষক ব্যাটার আনামুল হক বিজয়।

বিজয়-ইমরুল ছাড়াও জাতীয় দলের পাইপলাইনে থাকা পেসার কামরুল ইসলাম রাব্বি, সালাউদ্দিন শাকিল ডাক পেয়েছেন আসন্ন এই সিরিজে।

পাশাপাশি জাতীয় দলের নিয়মিত মুখ তরুণ অলরাউন্ডার আফিফ হোসেনকে রাখা হয়েছে ১৪ সদস্যের সেই দলে। এছাড়াভউইকেটরক্ষক জাকির হাসান ও নাইম শেখকেও রয়েছেন আফগানদের বিপক্ষে সিরিজের ঘোষিত স্কোয়াডে।

বিজয় ছাড়াও আরও এক উইকেটরক্ষককে দলে রেখেছেন নির্বাচকেরা। ব্যাক আপ হিসেবে দলে নেয়া হয়েছে উইকেটরক্ষক ব্যাটার জাকের আলি অনিককে।

আসন্ন এই সিরিজে টাইগারদের শিবিরে একমাত্র লেগ স্পিনার হিসেবে জায়গা করে নিয়েছেন তানভির ইসলাম। এছাড়া মিডল অর্ডার ব্যাটার রাকিবুল হাসান ও স্পিনার সানজামুল ইসলামও রয়েছেন ১৪ সদস্যের সেই দলে।

এদিকে লম্বা সময় পর ইমরুল-বিজয় ফিরলেও আফগানদের বিপক্ষে সিরিজটিতে স্কোয়াডে রাখা হয়নি 'এ' দলের নিয়মিত ওপেনার সাইফ হাসানকে।

বাংলাদেশ 'এ' দলের স্কোয়াড- ইমরুল কায়েস, আনামুল হক বিজয়, নাঈম শেখ, জাকির হাসান, আফিফ হোসেন, রাকিবুল হাসান, তানভির হায়দার, জাকের আলি অনিক, সালাউদ্দিন শাকিল, কামরুল ইসলাম রাব্বি, ইফরান হোসেন, সানজামুল ইসলাম, সুমন খান এবং তানভির ইসলাম