৯ মাস পর বায়ার্নের অনুশীলনে নয়ার

৯ মাস পর বায়ার্নের অনুশীলনে নয়ার

মানুয়েল নয়ার

বায়ার্ন মিউনিখের হয়ে মাঠে ফেরার পথে বড় এক ধাপ এগিয়ে গেছেন মানুয়েল নয়ার। প্রায় ৯ মাস পর অনুশীলনে ফিরেছেন অভিজ্ঞ জার্মান গোলরক্ষক।

৩৭ বছর বয়সী এই ফুটবলারের অনুশীলনে ফেরার কথা বিবৃতি দিয়ে জানিয়েছে বুন্ডেসলিগা চ্যাম্পিয়নরা। তবে কবে তিনি ম্যাচ খেলার জন্য প্রস্তুত হবেন, সে ব্যাপারে কিছু বলেনি ক্লাব।

নয়ার সবশেষ ম্যাচ খেলেছেন গত বছরের ১ ডিসেম্বর, বিশ্বকাপে জার্মানির হয়ে। কাতার বিশ্বকাপের গ্রুপ পর্ব থেকেই বিদায় নেয় জার্মানরা। এরপর ছুটি কাটানোর সময় স্কিইং করতে গিয়ে নয়ারের পা ভেঙে যায়, করাতে হয় অস্ত্রোপচার।

নয়ারের বিকল্প হিসেবে চলতি বছরের শুরুতে বরুশিয়া মনশেনগ্লাডবাখ থেকে সুইজারল্যান্ডের গোলরক্ষক ইয়ান সমেরকে আড়াই বছরের চুক্তিতে দলে টানে বায়ার্ন। তবে এই মাসের শুরুতে ইন্টার মিলানে যোগ দেন সমের।

গত শুক্রবার মাকাবি তেল আবিব থেকে ইসরায়েলের গোলরক্ষক দানিয়েল পেরেসকে দলে ভেড়ায় বায়ার্ন। এই মৌসুমে প্রথম তিন ম্যাচে বায়ার্নের গোলপোস্টের নিচে ছিলেন নয়ারের দীর্ঘদিনের ব্যাকআপ গোলরক্ষক সভেন উলরিখ। নিজেদের পরবর্তী ম্যাচে আগামী শনিবার বুন্ডেসলিগায় বরুশিয়া মনশেনগ্লাডবাখের মুখোমুখি হবে টমাস টুখেলের দল।