এক বাড়ির মোরগ আরেক বাড়ি যাওয়া নিয়ে সংঘর্ষে আহত ১০

এক বাড়ির মোরগ আরেক বাড়ি যাওয়া নিয়ে সংঘর্ষে আহত ১০

প্রতীকী ছবি

মৌলভীবাজারে এক বাড়ির মোরগ প্রতিবেশির বাড়িতে যাওয়া নিয়ে বাগবিতণ্ডার জেরে সংঘর্ষের ঘটনা ঘটেছে। মঙ্গলবার (২৯ আগস্ট) বিকেল ৩টার দিকে রাজনগর উপজেলার পাঁচগাঁও ইউনিয়নের রক্তা গ্রামে এ ঘটনা ঘটে। এসময় নারীসহ ১০জন আহত হয়েছেন।

প্রত্যক্ষদর্শী সূত্রে জানা যায়, মঙ্গলবার বিকেলে উপজেলার রক্তা গ্রামের মাছাদ মিয়ার (৩৫) বাড়ির মোরগ প্রতিবেশি মিনা বেগমের (৬০) বাড়ির আঙিনায় যায়। এসময় মিনা বেগম মোরগকে তাড়া করেন। বিষয়টি নিয়ে মাছাদ মিয়ার বাড়ির নারীদের সঙ্গে মিনা বেগমের বাগবিতণ্ডা হয়। একপর্যায়ে উভয়পক্ষের লোকজন দেশীয় অস্ত্র ও ইটপাটকেল নিয়ে ধাওয়া-পাল্টা ধাওয়া এবং সংঘর্ষে জড়িয়ে পড়েন। এ ঘটনায় উভয়পক্ষে অন্তত ১০ জন আহত হয়েছেন। তাদের মধ্যে মিনা বেগম, এরাব আলী ও মাছাদ মিয়া মৌলভীবাজার ২৫০ শয্যার হাসপাতালে চিকিৎসাধীন। অন্যরা রাজনগর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স ও স্থানীয়ভাবে প্রাথমিক চিকিৎসা নিয়েছেন।

আহত মিনা বেগমের নাতনি সাজিনা বেগম বলেন, বারবার প্রতিবেশির বাড়ির মোরগ আমাদের উঠানে এসে অতিষ্ট করে তুলে। আমার দাদী মোরগকে তাড়া করে মোরগের মালিককে আটকে রাখতে বলেন। হঠাৎ মাছাদ মিয়ার বাড়ির লোকেরা লাঠিসোটা নিয়ে আমাদের ওপর হামলা চালায়।

আহত মাছাদ মিয়া বলেন, মোরগ আমাদের নয়। মিনা বেগম মোরগ তাড়া করে এসে আমাদের জিজ্ঞাসা না করে অকথ্য ভাষায় গালিগালাজ করে ও আমাদের ওপর হামলা চালায়।

রাজনগর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) বিনয় ভূষণ রায় বলেন, সংঘর্ষের কথা শুনেছি। এখনো কোনো পক্ষ অভিযোগ দেয়নি। অভিযোগ পেলে আইনি ব্যবস্থা নেওয়া হবে।