রাজবাড়ী-ফরিদপুর রুটে বাস চলাচল বন্ধ, ভোগান্তি চরমে

রাজবাড়ী-ফরিদপুর রুটে বাস চলাচল বন্ধ, ভোগান্তি চরমে

সংগৃহীত

ফরিদপুর মালিক সমিতি থেকে ফরিদপুর কেন্দ্রীয় বাস টার্মিনাল থেকে রাজবাড়ী বাস ফিরিয়ে দেওয়ার কারণে রাজবাড়ী-ফরিদপুর রুটে বাস চলাচল বন্ধ রয়েছে।

আজ বুধবার সকাল ৬টায় থেকে বাস চলাচল বন্ধ হয় বলে জানা গেছে। বাস চলাচল বন্ধ হওয়ার কারণে ভোগান্তিতে পড়েছেন সাধারণ মানুষ। অতিরিক্ত ভাড়া দিয়ে ছোট ছোট যানবাহনে ফরিদপুরসহ দেশের বিভিন্ন স্থানে যাচ্ছেন যাত্রীরা।

বাস চলাচল বন্ধের ব্যাপারে রাজবাড়ী জেলা সড়ক পরিবহন মালিক গ্রুপের সাধারণ সম্পাদক মো. আব্দুর রাজ্জাক লিটনের সাথে যোগাযোগের চেষ্টা করা হলে তিনি ফোন রিসিভ করেননি। তবে নাম প্রকাম না করার শর্তে সংগঠনটির এক নেতা জানিয়েছেন, বাস চলাচল বন্ধ রয়েছে। ফরিদপুর থেকে রাজবাড়ীর বাস ফিরিয়ে দিয়েছেন সেখানের সংগঠনটি। মূলতো রাজবাড়ী থেকে ফরিদপুর যেতে একটি বাসের সময় নির্ধারণ করে দেয় ফরিদপুর বাস মালিক সমিতি। রাজবাড়ী থেকে ফরিদপুর যেতে তারা দেড় ঘণ্টা সময় বেধে দেয়। এতে যাত্রীরা চরম বিরক্ত হয়। এই নিয়ে সকাল থেকে বাস চলাচল বন্ধ রয়েছে। আজ সড়ক পরিবহন মালিক গ্রুপের কার্যালয়ে সভা হওয়ার কথা রয়েছে। সেই সিধান্তের পর বাস চলাচল শুরু হবে।

সকালে রাজবাড়ীর মুরগীর ফার্ম এলাকায় অপেক্ষমান যাত্রীদের সাথে কথা বলে জানা গেছে, বাস না থাকায় দীর্ঘ সময় অপেক্ষা করতে হচ্ছে তাদের। এরপর অতিরিক্ত ভাড়া দিয়ে ব্যাটারি চালিত মাহেন্দ্র, ইজিবাইকে করে বিভিন্ন স্থানে যাচ্ছেন। ছোট ছোট এই যানবাহনগুলোতে ভাড়া গুণতে হচ্ছে দ্বিগুণের বেশি।
 
রাজবাড়ী জেলা প্রশাসক আবু কায়সার খান বলেন, বাস চলাচল বন্ধের বিষয়টি জেনেছি। সাধারণ মানুষের যেন ভোগান্তি না হয় সেই বিষয়টি আমরা অবশ্যই দেখবো।