চাঁদপুরের শাওন সুযোগ পেয়েছে সাফ চ্যাম্পিয়নশিপে

চাঁদপুরের শাওন  সুযোগ পেয়েছে সাফ চ্যাম্পিয়নশিপে

ছবিঃ সংগৃহীত।

বাংলাদেশ অনূর্ধ্ব-১৬ ফুটবল সাফ চ্যাম্পিয়নশিপ দলে সুযোগ পেয়েছেন চাঁদপুরের আবু রায়হান শাওন। 

সাউথ এশিয়া ফুটবল কনফেডারেশন (সাফ) চ্যাম্পিয়নশিপে অংশ নিচ্ছে বাংলাদেশসহ ৭টি দেশ। বাংলাদেশ দলটি আগামীকাল ভুটানের উদ্দেশে রওনা দেবে। 

বাংলাদেশ জাতীয় অনূর্ধ্ব-১৬ দলের হয়ে সাফ চ্যাম্পিয়নশিপে সুযোগ পাওয়া আবু রায়হান শাওনের বিষয়টি নিশ্চিত করেছেন চাঁদপুর সোনালী অতীত ফুটবল একাডেমির ফুটবল কোচ ও সাবেক জাতীয় ফুটবলার আনোয়ার হোসেন মানিক এবং জাহাঙ্গীর গাজী। 

বাংলাদেশ জাতীয় অনূর্ধ্ব-১৬ দলটি আগামী ১ সেপ্টেম্বর প্রথম ম্যাচে শক্তিশালী ভারতের মুখোমুখি হবে। খেলা অনুষ্ঠিত হবে ভুটানের চ্যাংলিমিথাং স্টেডিয়ামে। 
৩ সেপ্টেম্বর এ গ্রুপে নিজেদের দ্বিতীয় ম্যাচে ও শেষ ম্যাচে বাংলাদেশের প্রতিপক্ষ নেপাল। প্রতিযোগিতার সেমিফাইনাল দুটি হবে ৭ সেপ্টেম্বর। সর্বশেষ ২০১৫ সালের আসরে শিরোপা জিতেছিল বাংলাদেশ। 

আবু রায়হান শাওনের বাড়ি চাঁদপুর সদরের তপরপুরচন্ডী এলাকায়। তার বাবা নুরুল ইসলাম গাজী ও মা রহিমা বেগম। ২ ভাই ও ১ বোনের মধ্যে সে সবার ছোট। সে এসএসসি পাশ করেছে চাঁদপুর শহরের গভর্নমেন্ট টেকনিক্যাল হাই স্কুল থেকে।

শাওনের মা রহিমা বেগম জানান, আমার ছেলে দেশের হয়ে বিদেশে খেলতে যাচ্ছে। এতে তো মা হয়ে আমি অনেক খুশি। আমার ছেলের ফুটবলার হওয়ার পেছনে ফুটবল কোচ মানিক ও জাহাঙ্গীর স্যারের অবদানের জন্য তাদের প্রতি কৃতজ্ঞতা জানাচ্ছি। আমার ছেলে অনেক অভাব অনটনে থেকেও নিয়মিত স্কুলের পড়াশোনার পাশাপাশি অনুশীলন করেছে। গত ৯ মাস ধরে ঢাকাতে সে অনুশীলন করছে। আমার বড় ছেলে টিউশনি করে ওকে ফুটবল প্র্যাকটিসের সকল কিছু জোগাড় করে দিয়েছে। সে যেন দেশের জন্য ভালো ফুটবল খেলতে পারে আমি আল্লাহ তায়ালার কাছে এ দোয়াই করি।