ইজিবাইকচালক হত্যা মামলায় ৩ জনের মৃত্যুদণ্ড

ইজিবাইকচালক হত্যা মামলায় ৩ জনের মৃত্যুদণ্ড

ছবিঃ সংগৃহীত।

চুয়াডাঙ্গার দামুড়হুদা উপজেলায় ইজিবাইকচালক জহুরুল ইসলাম হত্যা মামলায় ৩ জনের মৃত্যুদণ্ড দিয়েছেন আদালত। একই সঙ্গে প্রত্যেককে আরও তিন বছরের সশ্রম কারাদণ্ড ও ২০ হাজার টাকা করে জরিমানা করা হয়।

বুধবার (৩০ আগস্ট) দুপুর সাড়ে ১২টার দিকে এ রায় দেন চুয়াডাঙ্গা অতিরিক্ত জেলা ও দায়রা জজ দ্বিতীয় আদালতের বিচারক মোহাম্মদ মাসুদ আলী।

মৃত্যুদণ্ডপ্রাপ্তরা হলেন- চুয়াডাঙ্গা পৌর এলাকার হকপাড়ার আব্দুস ছালামের ছেলে ফজলুর রহমান, একই পাড়ার শহিদুল ইসলাম মোল্লার ছেলে আবু সুফিয়ান মোল্লা ও গোরস্থানপাড়ার শ্রী গনেশ চন্দ্র রায়ের ছেলে শ্রী দীপক কুমার রায়। আদালতে রায় ঘোষণার সময় দুই আসামি উপস্থিত থাকলেও ফজলুর রহমান পলাতক রয়েছেন।

এদিকে মামলার অন্য দুই আসামি চুয়াডাঙ্গা পৌর এলাকার ফার্মপাড়ার ইয়ামিন আলীর ছেলে মোহাম্মদ দিলন ও দামুড়হুদা উপজেলার জয়রামপুর গ্রামের ইয়াকুব আলীর ছেলে আনোয়ার হোসেনকে বেকসুর খালাস দেওয়া হয়েছে।

জানা যায়, ২০১১ সালের ১০ আগস্ট দুপুরে দামুড়হুদা পরানপুর-লোকনাথপুর সড়কের পাশে বেগুনখেতের ভেতরে এক ব্যক্তির গলাকাটা মরদেহ দেখে পুলিশকে খবর দেন স্থানীয়রা। এ ঘটনায় পুলিশ মরদেহ উদ্ধার করে সদর হাসপাতাল মর্গে পাঠায়। পরে দর্শনা পুলিশ তদন্ত কেন্দ্রের এএসআই নাসির উদ্দিন বাদী হয়ে অজ্ঞাতদের আসামি করে মামলা করেন। পরে ওই মরদেহটি জহুরুলের বলে শনাক্ত হয়।

মৃত জহুরুল চুয়াডাঙ্গা পৌর এলাকার ফার্মপাড়ায় বাসিন্দা। ইজিবাইক ভাড়ায় যাওয়ার কথা বলে তাকে নির্জন মাঠে নিয়ে হত্যার পর ইজিবাইক ছিনিয়ে নিয়ে পালিয়ে যায় আসামিরা।

দর্শনা পুলিশ তদন্ত কেন্দ্রের এসআই আরিফুর রহমান এ হত্যাকাণ্ডের সঙ্গে জড়িত থাকায় ছয়জনকে অভিযুক্ত করে ২০১১ সালের ৩০ নভেম্বর আদালতে অভিযোগপত্র দাখিল করেন। ৩০ সাক্ষীর মধ্যে ১২ জনের সাক্ষ্যগ্রহণ শেষে বুধবার (৩০ আগস্ট) এ রায় দেন আদালত।