অমিতাভকে ‘ভারতরত্ন’ দেওয়ার দাবি মমতার

অমিতাভকে ‘ভারতরত্ন’ দেওয়ার দাবি মমতার

ছবিঃ সংগৃহীত।

ভারতের রক্ষাবন্ধন- অর্থাৎ রাখিপূর্ণিমার দিন মুম্বাইয়ে অমিতাভ বচ্চনের বাড়ি ‘জলসা’য় গিয়ে তাকে রাখি পরিয়েছেন পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। আর সেখান থেকে বেরিয়েই তিনি বর্ষীয়ান অভিনেতাকে ‘ভারতরত্ন’ দেওয়ার দাবি জানিয়েছেন। মমতা বলেছেন, তারা ক্ষমতায় থাকলে আরো আগেই অমিতাভকে ভারতরত্ন দিতেন। 

বৃহস্পতি ও শুক্রবার দেশের প্রধান বিরোধী জোটের তৃতীয় বৈঠক মুম্বাইয়ে।

সেখানে যোগ দিতে বুধবার, রাখিপূর্ণিমার দিনই পৌঁছে গেছেন মমতা বন্দ্যোপাধ্যায়। আগে থেকেই পরিকল্পনা ছিল তার যে মুম্বাই গিয়েই অমিতাভ বচ্চন ও জয়া বচ্চনের সঙ্গে দেখা করবেন তিনি। এমনকি অমিতাভকে রাখিও পরাবেন। আর সেই পরিকল্পনামতোই বুধবার বিকেলের মধ্যে বলিউড শাহেনশার বাড়ি ‘জলসা’তে পৌঁছে যান বাংলার মুখ্যমন্ত্রী।

এরপর তার পরিবারের সঙ্গে বেশ খানিকক্ষণ সময় কাটান। রাখি পরান বর্ষীয়ান অভিনেতাকে।

অমিতাভের পরিবারের সঙ্গে সময় কাটিয়ে বাড়ির বাইরে বের হয়েই পাপারাৎসিদের মুখোমুখি হন মমতা। আর সেখানেই তিনি দাবি তোলেন অমিতাভ বচ্চনকে ভারতরত্ন দেওয়ার।

মমতা বলেন, ‘আমরা যদি ক্ষমতায় থাকতাম অনেক আগেই অমিতাভকে ভারতরত্ন দিতাম। উনি দেশের রত্ন। তিনি এই সম্মান পাওয়ার যোগ্য দাবিদার।’ একই সঙ্গে মমতা জানান, অমিতাভ বচ্চন ও তার পরিবারকে পূজার সময় কলকাতাতেও আমন্ত্রণ জানিয়েছেন তিনি।

ফিল্ম জগতের হাতেগোনা কয়েকজন শিল্পীই এত বছরে ভারতরত্ন পেয়েছেন।

এবার সেই তালিকায় অমিতাভেরও নাম যুক্ত হোক, চাইছেন মমতা। এদিন ‘জলসা’য় মমতা বন্দ্যোপাধ্যায় পৌঁছার পর তাকে স্বাগত জানায় বচ্চন পরিবার। অমিতাভ ও জয়া ছাড়াও সেখানে ছিলেন অভিষেক বচ্চন, ঐশ্বরিয়া রাই বচ্চন, আরাধ্য বচ্চন, শ্বেতা বচ্চন নন্দা, নব্যা নভেলি নন্দারা। বাড়ির বাইরে বেরিয়ে তাদের সঙ্গে ছবিও তোলেন মমতা।