তাসকিন-শরীফুল-সাকিবে হিমশিম লঙ্কানরা

তাসকিন-শরীফুল-সাকিবে হিমশিম লঙ্কানরা

ফাইল ছবি।

১৬৫ রানের টার্গেটে নেমে ইতোমধ্যে ৩ উইকেট হারিয়েছে শ্রীলংকা। সবশেষ স্কোর ১০ ওভারে ৪৩ রান।

উশল ম্যান্ডিসকে ফেরালেন সাকিব
সাকিবে বলে এসে ওভারের দ্বিতীয় বলেই উশল ম্যান্ডিসকে সাজ ঘরে ফেরালেন। তৃতীয় আঘাতটি হানলেন বাংলাদেশ অধিনায়ক নিজেই। লেখার মোড় ঘুড়িয়ে দিতেই যেন অধিনায়কের এই উইকেট নেওয়া।

নিসাঙ্কাকে ফেরালেন শরীফুল
শরীফুল চাপ আলগা করে দিচ্ছিলেন কি না, সে আলোচনা উঠছিল। তবে দ্বিতীয় আঘাতটি করলেন এ বাঁহাতি পেসার। রাউন্ড দ্য উইকেট করা বলটি বেরিয়ে যাচ্ছিল পাতুম নিসাঙ্কার কাছ থেকে, তাতে ব্যাট চালিয়েছিলেন তিনি। সামনে ঝুঁকে ভালো ক্যাচ নিয়েছেন মুশফিকুর রহিম। চতুর্থ ওভারে দ্বিতীয় উইকেট, বাংলাদেশ লড়াইয়ে ফিরেছে!

প্রথম আঘাত তাসকিনের
তাসকিনের ফুলার লেংথের বল, সেটি আবার ঢুকছিল ভেতরের দিকে। তাতে লাইন মিস করে গেছেন দিমুথ করুনারত্নে। হয়েছেন বোল্ড। তৃতীয় ওভারে প্রথম আঘাত তাসকিনের, যে ব্রেকথ্রু খুব করে চাওয়া ছিল বাংলাদেশের। তবে শ্রীলংকাকে চাপে ফেলতে উইকেট প্রয়োজন আরও। নিসাঙ্কার সঙ্গে ক্রিজে যোগ দিয়েছেন কুশল মেন্ডিস।

শ্রীলংকা একাদশ-দাসুন শানাকা (অধিনায়ক), পাথুম নিসাঙ্কা, দিমুথ করুনারত্নে, কুশাল মেন্ডিস (উইকেটকিপার), সাদিরা সামারাবিক্রমা, চারিথ আসালাঙ্কা, ধনাঞ্জয়া ডি সিলভা, দুনিথ ওয়েলালাগে, মহেশ থিকশানা, কাসুন রাজিথা ও মাথিশা পাতিরানা

বাংলাদেশ একাদশ- সাকিব আল হাসান (অধিনায়ক), মোহাম্মদ নাঈম, তানজিদ হাসান তামিম, নাজমুল হোসেন শান্ত, তাওহিদ হৃদয়, মুশফিকুর রহিম, মেহেদী হাসান মিরাজ, শেখ মেহেদী হাসান, তাসকিন আহমেদ, শরীফুল ইসলাম ও মোস্তাফিজুর রহমান।