ইবিতে নবীন বর্ষের ক্লাস শুরু, বিভাগে বিভাগে নবীন বরণ

ইবিতে নবীন বর্ষের ক্লাস শুরু, বিভাগে বিভাগে নবীন বরণ

ছবি- নিউজজোন বিডি

ইবি প্রতিনিধি  :ইসলামী বিশ্ববিদ্যালয়ে (ইবি) ২০২২-২৩ শিক্ষাবর্ষের নবীন শিক্ষার্থীদের ক্লাস শুরু হয়েছে। শনিবার (২ সেপ্টেম্বর) বিশ্ববিদ্যালয়ের বিভাগগুলো আলাদাভাবে নবীন বরণ অনুষ্ঠানের মাধ্যমে শিক্ষার্থীদের বরণ করে নেয়। সকাল ১০টা থেকে বিভাগগুলোতে অনুষ্ঠান শুরু হয়। 

নবীন শিক্ষার্থীদের ক্লাসকে কেন্দ্র করে ক্যাম্পাসে র‍্যাগিং বিরোধী প্রচারণা চালিয়েছে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ। সকাল থেকে মাইকিং করে এ প্রচারণা চালানো হয়। র‍্যাগিং প্রতিরোধে জিরো টলারেন্স অবস্থানের ঘোষনা দিয়েছে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ। 

বিভাগ ও বিভিন্ন দপ্তরে র‍্যাগিং বিরোধী অবস্থান জানিয়ে চিঠি দিয়েছে প্রক্টর অফিস। চিঠিতে বলা হয়, ইসলামী বিশ্ববিদ্যায়ে র‌্যাগিং সম্পূর্ণভাবে নিষিদ্ধ রয়েছে। এই বিষয়ে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ জিরো টলারেন্স নীতি অবলম্বন করেছেন। মহামান্য হাইকোর্টের নির্দেশনা মোতাবেক র‌্যাগিং একটি শাস্তিযোগ্য অপরাধ। কারও বিরুদ্ধে র‌্যাগিং এর অভিযোগ প্রমানিত হলে তার ছাত্রত্বও বাতিল হতে পারে।

 

প্রক্টর অধ্যাপক ড. শাহাদৎ হোসেন আজাদ বলেন, বিশ্ববিদ্যালয়ে কর্তৃপক্ষ র‍্যাগিংয়ের বিরুদ্ধে জিরো টলারেন্সের সিদ্ধান্ত নিয়েছে। র‌্যাগিংয়ের সাথে কারও সম্পৃক্ততা থাকলে আমরা তার বিরুদ্ধে সর্বোচ্চ শাস্তির ব্যবস্থা করবো।