ইমরান খানের পক্ষে এবার লড়বেন ব্রিটিশ আইনজীবী

ইমরান খানের পক্ষে এবার লড়বেন ব্রিটিশ আইনজীবী

ফাইল ছবি।

পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রী ইমরান খানের পক্ষে আইনী লড়াইয়ের জন্য বিশিষ্ট ব্রিটিশ আইনজীবী জিওফ্রে রবার্টসনকে নিয়োগ দিয়েছে পাকিস্তান তেহরিক-ই-ইনসাফ (পিটিআই)। ব্রিটিশ ওই আইনজীবীর নাম জিওফ্রে রবার্টসন কেসি। আন্তর্জাতিক আদালতে ইমরান খানের পক্ষে লড়বেন যুক্তরাজ্যের এ আইনজীবী।

শনিবার (২ সেপ্টেম্বর) এক প্রতিবেদনে এ তথ্য জানিয়েছে পাক সংবাদমাধ্যম জিও টিভি।

গত ৫ আগস্ট সরকারি কোষাগার তোশাখানার মালামাল নিয়ে দুর্নীতি করার অভিযোগে ইমরানকে তিন বছরের কারাদণ্ড দেন দেশটির একটি জেলা ও দায়রা আদালত। ওই দিনই তাকে গ্রেপ্তার করা হয়। যদিও গত ২৯ আগস্ট এই দণ্ড স্থগিত করা হয়। কিন্তু তাকে তারবার্তা ফাঁসের মামলায় আটকে রাখা হয়েছে। আগামী ১৩ সেপ্টেম্বর পর্যন্ত ইমরানকে এ অভিযোগে বিচারিক রিমান্ডে রাখার নির্দেশ দিয়েছেন দেশটির একটি বিশেষ আদালত।

ব্রিটিশ আইনজীবী নিয়োগের বিষয়টি শুক্রবার (১ সেপ্টেম্বর) মাইক্রো ব্লগিং সাইট এক্সে (সাবেক টুইটার) জানায় ইমরানের রাজনৈতিক দল পাকিস্তান তেহরিক-ই-ইনসাফ।

ব্যারিস্টার জিওফ্রে রবার্টসন এর আগে উইকিলিকসের প্রতিষ্ঠাতা জুলিয়ান অ্যাসাঞ্জ এবং আলোচিত ও সমালোচিত লেখক সালমান রুশদির হয়ে লড়েছেন।

ইমরান দীর্ঘদিন ধরেই অভিযোগ করে আসছেন তার সঙ্গে অবিচার করা হচ্ছে। আর এখন সেসব অভিযোগ আন্তর্জাতিক আদালতে নিয়ে যাওয়ার পরিকল্পনা করছেন তিনি।

পিটিআই দাবি করেছে, ইমরানের প্রতি হওয়া অবিচারগুলো আন্তর্জাতিক আদালতের মাধ্যমে উন্মোচিত হবে। -সূত্র: জিও টিভি