ইউনাইটেডকে হারাল আর্সেনাল

ইউনাইটেডকে হারাল আর্সেনাল

সংগৃহীত

ম্যাচের নির্ধারিত সময় শেষেও ১-১ গোলে সমতা ছিল ম্যাচ। আর্সেনালের মাঠ থেকে ১ পয়েন্ট নিয়ে ফেরার আশা দেখছিল ম্যানচেস্টার ইউনাইটেড। কিন্তু যোগ করা সময়েই সব হিসেবনিকেশ ওলটপালট করে দেয় আর্সেনাল। তাতে ঘরের মাঠে রেড ডেভিলদের বিপক্ষে ৩-১ গোলের দারুণ এক জয় পায় গানার্সরা।

রোববার (৩ সেপ্টেবর) রাতে আর্সেনালের ঘরের মাঠে ম্যাচের শুরু থেকেই জমজমাট হয়ে ওঠে দুই দলের লড়াই। আক্রমণ-পাল্টা আক্রমণে কেউ কাউকে ছেড়ে কথা বলতে রাজি নয় অবস্থা। তাতে ম্যাচের প্রথম সুযোগটি কাজে লাগায় ইউনাইটেড।

ম্যাচের ২৭ মিনিটে মার্কাস রাশফোর্ডের গোলে এগিয়ে যায় সফরকারীরা। অবশ্য সমতায় ফিরতে খুব বেশি সময় নেয়নি মিকেল আর্তাতের শিষ্যরা। ম্যানইউর গোলের পর খেলা আবার শুরু হতেই গোল করে বসেন আর্সেনাল অধিনায়ক মার্টিন ওডেগার্ড।

প্রথমার্ধে আর গোল পায়নি কোনো দলই। দ্বিতীয়ার্ধেও সমানে আক্রমণ করে যেতে থাকে দুই দল। কিন্তু গোলের দেখা পাচ্ছিলো না। তাতে ১-১ গোলের সমতায় নির্ধারিত সময় শেষ হয়। এরপরই এমিরেটসের দর্শকদের জাগিয়ে তোলেন ডেকলাইন রাইস ও গ্যাব্রিয়েল জেসুস।

যোগ করা সময়ের ষষ্ঠ মিনিটে বুকায়ো সাকার কর্নার থেকে আসা বল বুক দিয়ে নামিয়ে ডান পায়ের শটে গোল করেন রাইস। এর কিছুক্ষণ পর ৮৯ মিনিটে পাল্টা আক্রমণ থেকে ইউনাইটেডকে এগিয়ে নিয়েছিলেন বদলি নামা আর্জেন্টাইন তারকা আলেসান্দ্রো গার্নাচো। কিন্তু ভিএআর অফসাইডে বাতিল হয় গোল।

এরপর সমতায় ফেরাতে মরিয়া ইউনাইটেড তৃতীয় গোলটা খেয়ে বসে পাল্টা আক্রমণ থেকে। ব্রাজিলিয়ান স্ট্রাইকার জেসুস ঠান্ডা মাথায় করেছেন সেই গোল।

এই জয়ে প্রথম চার ম্যাচ শেষে ৩ জয় ও ১ ড্রতে ১০ পয়েন্ট নিয়ে প্রিমিয়ার লিগের টেবিলে পাঁচে আছে আর্সেনাল। সমান ম্যাচে ৬ পয়েন্ট নিয়ে ইউনাইটেড আছে ১১ নম্বরে। চার ম্যাচে ৪ জয়ে ১২ পয়েন্ট নিয়ে শীর্ষে আছে ম্যানচেস্টার সিটি।