আগামী দিনেও যেকোনো চ্যালেঞ্জ মোকাবেলায় প্রস্তুত পুলিশ : আইজিপি

আগামী দিনেও যেকোনো চ্যালেঞ্জ মোকাবেলায় প্রস্তুত পুলিশ : আইজিপি

আগামী দিনেও যেকোনো চ্যালেঞ্জ মোকাবেলায় প্রস্তুত পুলিশ : আইজিপি

পুলিশের মহাপরিদর্শক (আইজিপি) চৌধুরী আব্দুল্লাহ আল-মামুন বলেছেন, আগামী দিনেও যেকোনো চ্যালেঞ্জ মোকাবেলায় বাংলাদেশ পুলিশ প্রস্তুত আছে। আসন্ন জাতীয় সংসদ নির্বাচনকে  সামনে রেখে কেউ আইন-শৃঙ্খলা পরিস্থিতির অবনতি ঘটানোর চেষ্টা করলে, সেটা  দৃঢ় হস্তে দমন করা হবে।সিনিয়র সচিবের পদমর্যাদা পেয়ে আজ সোমবার দুপুরে গোপালগঞ্জের টুঙ্গিপাড়ায় জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সমাধিতে শ্রদ্ধা নিবেদন শেষে সাংবাদিকদের তিনি এসব কথা বলেন।

আইজিপি বলেন, পুলিশ বাহিনী সব সময় সফলভাবে নির্বাচনী দায়িত্ব পালন করে আসছে। সাম্প্রতিক সময়ে বিভিন্ন সিটি কর্পোরেশন নির্বাচন শান্তিপূর্ণভাবে সম্পন্ন হয়েছে। আগামী নির্বাচনে আইন-শৃঙ্খলা পরিস্থিতির অবনতি ঘটাতে যদি কেউ চেষ্টা করে সেটা প্রতিহত করার মতো যথেষ্ট সক্ষমতা, জনবল, প্রশিক্ষণ, ইকুপমেন্ট ও লজিস্টিক সাপোর্ট পুলিশের আছে। তাই আইন শৃঙ্খলার অবনতি জনিত যেকোনো পরিস্থিতি সৃষ্টি হলে সেটা কঠোরভাবে দমন করা হবে।

পুলিশ প্রধান বলেন, ‘নির্বাচন কমিশনের অধীনে অনুষ্ঠিত নির্বাচনে কমিশন যে দায়িত্ব দেবে, সেই দায়িত্ব পালনের জন্য আমরা প্রস্তুত আছি। পুলিশ বাহিনীর প্রতিটি সদস্য আইন-শৃঙ্খলা রক্ষায় নিরলস পরিশ্রম করে যাচ্ছেন। যার কারনে দেশে আইন শৃঙ্খলার পরিস্থিতির প্রভূত উন্নয়ন হয়েছে এবং দেশে বিনিয়োগবান্ধব পরিবেশ বিরাজ করছে।
চৌধুরী আব্দুল্লাহ আল-মামুন বলেন, ‘আইনশৃঙ্খলার উন্নতির ফলে অর্থনৈতিক প্রবৃদ্ধি বেড়েছে। ইতিপূর্বে যেভাবে আইন-শৃঙ্খলা রক্ষায় পুলিশ দায়িত্ব পালন করেছে আগামী দিনেও যেকোনো চ্যালেঞ্জ মোকাবেলায় পুলিশ প্রস্তুত আছে। পুলিশ সফলভাবে দায়িত্ব পালন করতে পারবে বলে তিনি আশাবাদ ব্যক্ত করেন।’

এরআগে তিনি বঙ্গবন্ধুর সমাধিতে পুষ্পস্তবক অর্পণের মাধ্যমে তাঁর স্মৃতির প্রতি শ্রদ্ধা নিবেদন করেন। পবিত্র ফাতেহা পাঠ করে বঙ্গবন্ধুসহ মহান মুক্তিযুদ্ধে আত্মদানকারী সকল শহীদের রুহের মাগফিরাত কামনায় মোনাজাতে অংশ নেন তিনি। পরে তিনি মন্তব্য বইয়ে স্বাক্ষর করেন ।

পুলিশের বিশেষ শাখার (এসবি) প্রধান মনিরুল ইসলাম, ঢাকা রেঞ্জের ডিআইজি সৈয়দ নুরুল ইসলাম, বরিশাল রেঞ্জের ডিআইজি জামিল হাসান, খুলনা রেঞ্জের ডিআইজি মঈনুল হক, খুলনা মেট্রোপলিটন পুলিশ কমিশনার মোজাম্মেল হক, গোপালগঞ্জের পুলিশ সুপার আল-বেলী আফিফা, টুঙ্গিপাড়া উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. আল মামুন, পৌর মেয়র শেখ তোজাম্মেল হক টুটুল, পৌর আওয়ামী লীগের সভাপতি শেখ সাইফুল ইসলাম, টুঙ্গিপাড়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) এসএম কামরুজ্জামান প্রমুখ এ সময় উপস্থিত ছিলেন।

সূত্র : বাসস