গফরগাঁওয়ে পানিতে ডুবে দুই ভাইয়ের মৃত্যু

গফরগাঁওয়ে পানিতে ডুবে দুই ভাইয়ের মৃত্যু

প্রতিকী ছবি।

ময়মনসিংহের গফরগাঁও উপজেলায় পুকুরের পানিতে ডুবে ইমাম হাসান (৭) ও রিয়ান মিয়া (৯) নামের দুই শিশু শিক্ষার্থীর মৃত্যু হয়েছে। সোমবার (৪ সেপ্টেম্বর) দুপুরে উপজেলার পাগলা থানাধীন লংগাইর ইউনিয়নের কাজা গ্রামে এ ঘটনা ঘটে।

মারা যাওয়া দুই শিশু একে অপরের চাচাতো ভাই। নিহত দুই ভাইয়ের মধ্যে ইমাম হাসান কাজা গ্রামের ইজাজুল মিয়ার ছেলে। রিয়ান আল আমিনের ছেলে। শিশু ইমাম স্থানীয় একটি প্রাথমিক বিদ্যালয়ে প্রথম শ্রেণিতে এবং অপর শিশু রিয়ান দ্বিতীয় শ্রেণিতে অধ্যয়নরত ছিল।

নিহতের মা ফাতেমা বলেন, বাড়ি থেকে মাত্র ৩০/৪০ হাত দূরে পুকুর রয়েছে। দুপুর আনুমানিক সাড়ে ১২টার দিকে তার ছেলে ইমাম হাসান ও রিয়ান স্কুল থেকে ফিরে না খেয়েই খেলা করার বায়না ধরে। তখন তাদের একটু খেলা করে বাড়ি ফিরতে বলি। কিন্তু বুঝতে পারিনি খেলতে খেলতে পুকুরপাড়ে চলে যাবে। নিহতদের পরিবারের অন্য সদস্যদের ধারণা হয়তো খেলতে খেলতে পুকুরের পানিতে নেমে পড়েছিল বা একজন পুকুরে নেমে ডুবে যাওয়া দেখে অপরজন তাকে তুলতে গিয়ে দুজনেই পানিতে ডুবে মারা যায়। 

পাগলা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) রাজু আহাম্মদ বলেন, বিষয়টি খুবই দুঃখজনক। বাড়িতে থাকা শিশুদের সকল সময় খেয়াল রাখতে হবে। এ ঘটনার খবর পেয়ে সেখানে পুলিশ পাঠানো হয়েছে পাশাপাশি আমিও ঘটনাস্থলে যাচ্ছি।