ভারত-পাকিস্তানের ম্যাচ নিয়ে নতুন সিদ্ধান্ত এসিসির

ভারত-পাকিস্তানের ম্যাচ নিয়ে নতুন সিদ্ধান্ত এসিসির

সংগৃহীত

শেষ হইয়াও যেন হইলো না শেষ। এশিয়া কাপের চলতি আসরকে ঘিরে সৃষ্টি হওয়া নাটকগুলোকে এভাবে বললে ভুল হবে না খুব একটা। শুরুতেই ভারতের অংশ না নেওয়া নাটক। সেই পর্ব শেষ হতে না হতেই আসে ভেন্যু ইস্যুতে কাহিনী। আর সেই পর্ব এখনও চলমান।

কিছুদিন আগেই হুট করে কলোম্বো থেকে এশিয়া কাপের ভেন্যু সরিয়ে হাম্বানটোটায় নিয়ে যাওয়ার সিদ্ধান্ত নিয়েছিল এশিয়ান ক্রিকেট কাউন্সিল (এসিসি)। কলোম্বে বৃষ্টির কারণে ম্যাচ ভেস্তে যাওয়ার আশঙ্কায় ভেন্যু পরিবর্তনের প্রস্তাব দিয়েছিল এসিসি।

যদিও শেষ পর্যন্ত ভারতের আপত্তি জানানোয় বাতিল করা হয় সেই পরিকল্পনা। আগের ভেন্যুতেই খেলা হওয়ার সিদ্ধান্তই বহাল থাকে।

কিন্তু স্বস্তিতে থাকতে পারছে না এশিয়ার ক্রিকেটের নিয়ন্ত্রক সংস্থাটি। কেননা সুপার ফোরের ভারত-পাকিস্তান ম্যাচটি ভেস্তে যাওয়ার শঙ্কা রয়েছে।

তবে ম্যাচটি যেন ভেস্তে না যায় সে কারণে বিকল্প চিন্তা করে ফেলেছে এসিসি। কেবল এই ম্যাচের জন্য রিজার্ভ ডে রাখার সিদ্ধান্ত নিয়েছে তারা।

আগামী ১০ সেপ্টেম্বর সুপার ফোরের ম্যাচে মাঠে নামবে দুই দল। সেদিন যদি বৃষ্টিতে খেলা না গড়ায় তবে পরদিন ১১ সেপ্টেম্বর যেখান থেকে খেলা বন্ধ হয়েছিল সেখান থেকেই খেলা শুরু হবে বলে জানিয়েছে এসিসি।

তবে শুধু ভারত-পাকিস্তানের ম্যাচেই যে বৃষ্টির শঙ্কা রয়েছে এমনটি কিন্তু না। বৃষ্টি বাগরা দিতে পারে সুপার ফোরের সব কয়টি ম্যাচেই। কিন্তু বাকি আর কোনো ম্যাচের জন্য রিজার্ভ ডে না রেখে শুধুমাত্র ভারত-পাকিস্তান ম্যাচের জন্য রিজার্ভ ডে রাখার সিদ্ধান্ত নিয়েছে এসিসি।